0.5 C
London
Thursday, December 8, 2022
Homeগাড়ি বাজারভারতের গাড়িবাজারে শিগগির আসছে নতুন চেহারার Maruti Baleno

Latest Posts

ভারতের গাড়িবাজারে শিগগির আসছে নতুন চেহারার Maruti Baleno

- Advertisement -

নিউজ ডেস্ক: ভারতের সবচেয়ে বড় গাড়ি নির্মাতা মারুতি সুজুকি বেশ কিছুদিন ধরেই অপেক্ষাকৃত চুপচাপ ছিল৷ অন্যদিকে তখন অন্যান্য সমস্ত গাড়ি নির্মাতা বাজারে নতুন নতুন মডেল নিয়ে আসছিল। তবে এবার মনে করা হচ্ছে মারুতি বিলাসবহুল হ্যাচব্যাক বালেনো সহ তার অন্যান্য মডেলের বেশ কয়েকটি ফেসলিফটেড সংস্করণ চালু করতে চলেছে৷ দেশের গাড়িবাজারের রিপোর্ট অনুসারে, মারুতি শিগগিরই বালেনো (Maruti Baleno) হ্যাচব্যাকের ফেসলিফ্ট সংস্করণ চালু করবে। সম্প্রতি ভারতীয় রাস্তায় এই গাড়ির পরীক্ষা করা হয়েছে৷ যা কিছু পরিবর্তন প্রকাশ করা হয়েছে৷

গত কয়েক বছর ধরে ভারতীয় গাড়ি নির্মাতা সংস্থা মারুতির মারুতি বালেনো অন্যতম বিক্রিত মডেল৷ ছয় বছর আগে এই গাড়ি লঞ্চ করা হয়েছিল৷ বালেনো ২০১৯ সালে সর্বশেষ চেহারা পেয়েছিল৷ তখন এই গাড়িতে বাম্পার এবং গ্রিল ডিজাইন এবং ৭.০ ইঞ্চি স্মার্টপ্লে ইনফোটেইনমেন্ট সিস্টেম দেওয়া হয়েছিল।

- Advertisement -

Maruti Baleno is coming soon

এবার Maruti Baleno ফেসলিফ্ট ভার্সনে অনেক পরিবর্তন দেখতে পাওয়া যাবে৷ বেশ কিছু আপডেট থাকছে৷ তার মধ্যে রয়েছে ডুয়াল অ্যারো আকৃতির ডিআরএল-সহ নতুন লুক হেডলাইট, নতুন ডিজাইনের নতুন টেইললাইট এবং অ্যালয় হুইল। বনেটটি একটি আপডেট করা নকশাও পাবে বলে আশা করা হচ্ছে।

গাড়ির নতুন ফেসলিস্ট মডেলটি বাইরের তুলনায় অভ্যন্তরে আরও পরিবর্তন দেখতে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ফাঁস হওয়া ছবি অনুযায়ী, গাড়িতে একটি নতুন ডিজাইন করা ড্যাশবোর্ড, একটি নতুন এবং বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস কারপ্লে এবং একটি নতুন ডিজিটাল যন্ত্র ক্লাস্টার পাবে বলে আশা করা হচ্ছে।

নতুন ফেসলিস্ট মডেলে শুধুমাত্র বিদ্যমান ইঞ্জিন ব্যবহার করা যাবে। বালেনো হ্যাচব্যাক বর্তমানে ভারতে দুটি ইঞ্জিনের পছন্দ নিয়ে আসে। একটি ১.২-লিটার K12M VVT ইঞ্জিন রয়েছে৷ যা ৮৩ hp শক্তি এবং ১১৩ Nm পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। অন্যদিকে, একটি ১.৩ লিটার DDiS 200 ডিজেল ইঞ্জিন রয়েছে৷ যা ৭৪ এইচপি শক্তি এবং ১৯০ এনএম পিক টর্ক উৎপন্ন করে। এই গাড়ির ইঞ্জিনগুলি ৫-স্পিড ম্যানুয়াল বা একটি CVT স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সঙ্গে মিলিত হয়।

মারুতি বালেনো নিয়মিত নিরাপত্তা বৈশিষ্ট্য নিয়ে ডুয়াল এয়ারব্যাগ, এবিএস এবং ইবিডি সহ আসবে। এটি এখনও জানা যায়নি যে, মারুতি এখানকার থাকা নিরাপত্তা বৈশিষ্ট্য ছাড়াও নতুন গাড়িতে নয়া কোনও নিরাপত্তা বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করবে কিনা।

বর্তমানে মারুতি বালেনোর দাম ৫.৫৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয় এবং টপ-স্পেক আলফা ১.৩ ডিজেল ম্যানুয়াল ভেরিয়েন্টের জন্য ৮.৬৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত৷ একবার চালু হলে এটি Hyundai i20, Tata Altroz, Volkswagen Polo এবং Honda Jazz এর মতো গাড়ির সঙ্গে রীতিমতো প্রতিযোগিতা করতে পারে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss