""
Sunday, September 25, 2022
Homeসাহিত্যঅতিথি কলামBangladesh: অসাম্প্রদায়িক বাংলাদেশ আমাদের সবার: রনি

Latest Posts

Bangladesh: অসাম্প্রদায়িক বাংলাদেশ আমাদের সবার: রনি

- Advertisement -

সাম্প্রতিক কিছু ঘটনা ঘটেছে বাংলাদেশে। বিশেষত দুর্গাপূজা ঘিরে অশান্ত হয় পরিস্থিতি। বাংলাদেশে সরকারে থাকা দল আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য জসিম উদ্দিন আকন্দ রনি www.ekolkata24.com কে জানালেন তাঁর দল ও সরকারের অবস্থান।

প্রশ্ন: যে অশান্ত পরিবেশ তৈরি হয়েছিল, তার প্রেক্ষিতে কী অবস্থান নিচ্ছে শেখ হাসিনার সরকার?
জসিম উদ্দিন আকন্দ রনি: বাংলাদেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই সমান অধিকার নিয়ে বসবাস করবে। যারা ধর্মীয় উস্কানিমূলক পরিস্থিতি তৈরি করেছে তাদেরকে ইতিমধ্যে আইনের আওতায় আনা হয়েছে। ভবিষ্যতে কেউ এমন করলে কঠোরভাবে দমন করা হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ আমাদের সবার।

- Advertisement -

প্রশ্ন: সরকারের বিরুদ্ধে ক্ষোভের কথা বলা হচ্ছে বিভিন্ন মহল থেকে। সরকারের অবস্থান কী?
জসিম উদ্দিন আকন্দ রনি: আওয়ামী লীগ জনগণের কথা বলে, দেশের কথা বলে দেশের উন্নয়নের চিন্তা করে এবং তা বাস্তবায়ন করে দেখিয়েছে। বাংলাদেশের মানুষ আওয়ামী লীগের উন্নয়নে যথেষ্ট সন্তুষ্ট ।

sekha hasina

জসিম উদ্দিন আকন্দ রনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের দুইবারের কেন্দ্রীয় নেতা। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির টানা দুইবারের সদস্য হিসেবে মনোনীত হন। পরিশ্রমী, উদ্যমী ও স্বচ্ছ ইমেজের ছাত্রনেতা হিসেবে সারাদেশে পরিচয় লাভ করেন। তিনি নেত্রকোনা জেলা কলমাকান্দা উপজেলার জনপ্রিয়। রাজনীতিতে গ্রহণযোগ্য। ছাত্রলীগ নেতা থেকে মুল দল বাংলাদেশ আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ উপকমিটির সদস্য হয়ে কাজ করে যাচ্ছেন বিশ্বস্ততা ও সক্রিয় ভাবে।

ছাত্র-রাজনীতি থেকে আওয়ামী লীগের রাজনীতির এই দ্বীর্ঘ পরিক্রমার ব্যাপারে জানতে চাইলে এই প্রতিবেদককে তিনি বলেন, ছাত্রলীগ একটা আবেগের বাহন। দেশপ্রেম ও দেশের মানুষের প্রতি প্রেম জাগাতে ও সেটি বাস্তবায়ন করতে এই আবেগের উৎপত্তি কেন্দ্রস্থল হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ নামের ছাত্র সংগঠন।

জসিমউদ্দিন রনি বলেন, ছাত্র থাকা অবস্থায় আমি কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মনোনীত হয়েছিলাম এবং দ্বিতীয় বার আমি কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ছাত্রবৃত্তি সম্পাদক হিসেবে মনোনীত হয়েছিলাম। মিছিল মিটিং আর যে কোনো আন্দোলনে সামনের সারিতে থেকে অংশ নিয়েছি। পরবর্তীতে ছাত্রজীবন শেষ করে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য হিসেবে কাজ করা শুরু করি। এবং এখনো কাজ করে যাচ্ছি।
ধন্যবাদ আপনাকে
আপনাকেও ধন্যবাদ

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss