By election Result: মঙ্গলে BJP আরও কমছে ধরেই নিল TMC

বামেরা শূন্যই থাকছে বলে বিশ্লেষণে উঠে আসছে। তবে বাড়তে পারে ভোট

411
bengal-by-election

News Desk, Kolkata: ফের উপনির্বাচনের ফলাফলে শাসক তৃ়ণমূল কংগ্রেসের ঝুলিতে আরও চার বিধায়ক আসতে চলেছেন। এমনই কনফিডেন্ট মন্ত্রী থেকে সমর্থকরা। বিরোধী বিজেপি শিবিরে আরও বিধায়ক কমার আশঙ্কা।

মঙ্গলবার চার বিধানসভা দিনহাটা(কোচবিহার), শান্তিপুর (নদিয়া), খড়দহ (উ:২৪ পরগনা) ও গোসাবা (দ:২৪ পরগনা) কেন্দ্রের উপনির্বাচনের ফল বের হবে। এই চার কেন্দ্রের কোনোটাতেই জয়ের সম্ভাবনা দেখছেন না বাম নেতৃত্ব। তবে তাদের ধারণা, ভোট বাড়বে। আর কংগ্রেস নীরব।

সূত্রের খবর, এবার চার কেন্দ্রের ফলাফল দেখেই উৎসব অন্তে ধস নামতে শুরু করবে বিজেপিতে। অন্তত ১২ জন সরাসরি তৃণমূলে যোগ দেবেন। এদের বেশিরভাগই উত্তরবঙ্গের। ইতিমধ্যেই উত্তর দিনাজপুরের রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। আরও জানা যাচ্ছে কোচবিহার থেকে ক্রমাগত দু:সংবাদ আসতে চলেছে বিরোধী দলনেতার কাছে।

উপনির্বাচন ফল ঘোষণার আগেই বিস্ফোরণ মন্তব্য করেছেন সদ্য বিজেপি থেকে ফের তৃণমূল কংগ্রেসে ফিরে আসা রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি ত্রিপুরায় গিয়ে তৃণমূলে যোগ দেন। আগরতলা থেকে কলকাতায় এসেই রাজীব বলেন, রাজ্যে বিজেপি সাইনবোর্ড হয়ে যাবে।

জানা গিয়েছে, ফল ঘোষণার আগেই বিধানসভায় ট্রেজারি বেঞ্চে (সরকার পক্ষ)চারটি আসন সংরক্ষিত করা হয়। তবে এই বিষয়ে বিধানসভার তরফে কিছু জানানো হয়নি। বিরো়ধী দলের অভিযোগ, ফলাফল না দেখেন এরকম পদক্ষেপ গণতন্ত্রের পক্ষে ক্ষতিকর। তৃণমূল কংগ্রেস রাজ্যে গণতন্ত্র নষ্ট করে দিয়েছে।

মঙ্গলবার গণনা উপলক্ষে গণনাকর্মীরা কড়া কোভিড নিয়মের আওতায় থাকবেন। তেমনই থাকবেন বিভিন্ন দলের প্রতিনিধিরা। বেলা গড়াতেই স্পষ্ট হবে জনতার রায়।