""
Thursday, October 6, 2022
Homeচাকরি-বাজারবড় সুযোগ NBEMS- এ ৪২ শূন্যপদে নিয়োগ, বিস্তারিত জানুন

Latest Posts

বড় সুযোগ NBEMS- এ ৪২ শূন্যপদে নিয়োগ, বিস্তারিত জানুন

- Advertisement -

NBEMS বা ন্যাশানাল বোর্ড অফ একজামিনেশন ইন সায়েন্সসের নিয়োগ শুরু হতে চলেছে। সিনিয়র অ্যাসিস্ট্যান্ট থেকে জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট সহ একাধিক পদে নিয়োগ করা হবে। পরীক্ষায় বসার জন্য প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। সব মিলিয়ে মোট ৪২ টি শূন্যপদের জন্য নিয়োগ করা হবে।

১) শূন্যপদের বিবরণ
ন্যাশানাল বোর্ড অফ একজামিনেশন ইন সায়েন্সসের বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৪২ টি পদে নিয়োগ করা হবে। যার মধ্যে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট-এর জন্য রয়েছে ৮ টি শূন্যপদ, ৩০ টি জুনিয়র অ্যাসিস্ট্যান্টের জন্য এবং জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট এর জন্য ৪ টি শূন্যপদে নিয়োগ করা হবে।

- Advertisement -

২) আবেদনের ফি
অসংরক্ষিত এবং ওবিসি প্রার্থীদের আবেদন ফি হিসেবে ১৫০০ টাকা দিতে হবে। এর সঙ্গে ১৮ শতাংশ জিএসটি আলাদা দিতে হবে। অন্যদিকে এসসি/এসটি দের ক্ষেত্রে কোনও রকম আবেদন ফি লাগবে না।

৩) আবেদনের বয়সগত যোগ্যতা
পরীক্ষায় বসার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় দেওয়া হবে।

৪) আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা
১. সিনিয়র অ্যাসিস্ট্যান্ট বিভাগে পরীক্ষা দেওয়ার জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ এবং যে কোনও ডিগ্রি কোর্সে পাশ থাকা প্রয়োজন।
২. জুনিয়র অ্যাসিস্ট্যান্টের ক্ষেত্রে HS পাশ হলেই চলবে।
৩. জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট বিভাগে পরীক্ষা দেওয়ার জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ বাধ্যতামূলক। এছাড়াও কোনও কম্পিউটার কোর্সের অভিজ্ঞতা থাকলে তাকে অগ্রাধিকার দেওয়া হবে।

৫) নিয়োগের নির্বাচন প্রক্রিয়া
মোট দুটি ধাপে পরীক্ষা হবে। একটি ধাপে সর্বাধিক ২০০ নম্বরে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে। দ্বিতীয় ধাপে কম্পিউটার জ্ঞান এবং স্কিল টেস্টের উপর ১০০ নম্বরের পরীক্ষা হবে। বিস্তারিত জানতে এনইবিএমএস-এর অফিসিয়াল ওয়েবসাইটে http://www.natboard.edu.in দেখুন। আবেদন পদ্ধতি আগামী ১৫ ই জুলাই ২০২১ থেকে শুরু হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৪ ই আগস্ট ২০২১।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss