11.8 C
London
Sunday, November 27, 2022
Homeচাকরি-বাজারবড়দিনে পড়ুয়াদের স্মার্টফোন দেবে সরকার

Latest Posts

বড়দিনে পড়ুয়াদের স্মার্টফোন দেবে সরকার

- Advertisement -

News Desk: আগামী বছরেই রয়েছে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। ভোট ব্যাঙ্ক ভর্তি করতে রাজ্যের যুবভোটারদের মন জয়ের উদ্যোগ আগেই নিয়েছিল যোগী সরকার। এবার আরও চমক। শিক্ষার্থীদের স্মার্টফোন এবং ট্যাবলেট দেবে যোগী সরকার। প্রায় এক কোটি ছাত্রছাত্রীকে স্মার্টফোন এবং ট্যাবলেট দেওয়ার কথা আগেই ঘোষণা করেছেন যোগী। সেই কাজই শুরু হতে চলছে অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকী দিন থেকে।

- Advertisement -

আগামী ২৫ ডিসেম্বর বড়দিন। আর ওই দিনেই রয়েছে বিজেপি নেতা তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকী। সেই দিনেই যোগী আদিত্যনাথের সরকার বি টেক, বিএ, বি এসসি, এমএ, আইটিআই, এমবিবিএস, এমডি, এম টেক, পিএইচডি অর্থাত্ স্নাতক এবং তার উপরে স্তরে পাঠরত শেষ বর্ষের শিক্ষার্থীদের স্মার্টফোন এবং ট্যাবলেট দেওয়া শুরু করতে চলেছে৷ লখনউয়ের একনা স্টেডিয়াম থেকে শিক্ষার্থীদের প্রায় এক লক্ষ স্মার্টফোন এবং ট্যাবলেট বিতরণ করা হবে। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে, এই পদক্ষেপটি তরুণদের কাছে দলের প্রচার বাড়ানোর জন্যই করা হচ্ছে বলেই মত রাজনৈতিক মহলের।

যোগী আদিত্যনাথের সরকার এক কোটি যুবকদের বিনামূল্যে স্মার্টফোন এবং ট্যাবলেট সরবরাহ করবে যাতে তারা ‘প্রযুক্তিতে আরও প্রখর’ হয়ে উঠতে পারে। মুখ্যমন্ত্রী এই প্রকল্পের অধীনে প্রথম পর্যায়ে ৬০ হাজার স্মার্টফোন এবং ৪০ হাজার ট্যাবলেট বিতরণ করবেন। দেশের ইতিহাসে প্রথমবারের মতো এত বিপুল সংখ্যক তরুণ-তরুণীকে বিনামূল্যে স্মার্টফোন ও ট্যাবলেট দেওয়া হবে। জানা গিয়েছে, যোগী সরকার জিইএম পোর্টালে লাভা, স্যামসাং এবং এসারের মতো কোম্পানিগুলিকে স্মার্টফোন এবং ট্যাবলেট সরবরাহের জন্য সবচেয়ে বড় অর্ডার দিয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss