7.2 C
London
Saturday, December 3, 2022
Homeচাকরি-বাজারGovernment Job: মাধ্যমিক পাশেই মিলবে কেন্দ্রীয় সরকারি চাকরি! জানুন বিস্তারিত

Latest Posts

Government Job: মাধ্যমিক পাশেই মিলবে কেন্দ্রীয় সরকারি চাকরি! জানুন বিস্তারিত

- Advertisement -

নিউজ ডেস্ক: নতুন বছরেই বেকারত্বের দিন শেষ হোক। এবার মাধ্যমিক পাশ যোগ্যতাতেই মিলবে কেন্দ্রীয় সরকারী চাকরি (Government Job)৷ সম্প্রতি কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের অধীনস্থ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের একটি শাখা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে । এই সুযোগ তাদের জন্য থাকছে যাদের বয়স অনূর্ধ্ব ২৫ এবং যারা ন্যূনতম দশম শ্রেণি পাশ।

সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের অধীনে জুনিয়র টেকনিশিয়ান (প্রিন্টিং) এবং ফায়ারম্যান (আরএম) পদে ২৭ জনকে নিয়োগ হতে চলেছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন করে তারপর আবেদন করতে হবে।

- Advertisement -

কীভাবে নিয়োগ
অনলাইন পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে । পরীক্ষায় জেনারেল অ্যাওয়্যারনেস, ইংলিশ ল্যাঙ্গোয়েজ, রিজনিং এবং কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড বিষয়ে মোট ১৬০টি ১ নম্বরের প্রশ্ন থাকবে। দেড় ঘণ্টা সময় দেওয়া হবে। কোনও নেগেটিভ মার্কিং থাকছে না এই পরীক্ষায় ।

আবেদন করার বয়সসীমা: দু’টি পদের ক্ষেত্রেই প্রার্থীদের বয়স ১ জুলাই, ২০২১ তারিখ অনুযায়ী ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হওয়া চাই।

আবেদন করার পদ্ধতি এবং ফি
রেজিস্ট্রেশন ও আবেদন জানাতে হবে http://spphyderabad.spmcil.com ওয়েবসাইটের মাধ্যমে। ফি-বাবদ ৬০০ টাকা আবেদনের সঙ্গে দিতে হবে।

কোন কোন পদে নিয়োগ
ফায়ারম্যান: মোট শূন্যপদের সংখ্যা ২। এই পদের জন্য আবেদন করা যেতে পারে মাধ্যমিক অথবা সমতুল্য কোনও বোর্ডের পরীক্ষায় পাশ, স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফায়ারম্যান ট্রেনিংয়ের শংসাপত্র থাকলে । প্রার্থীদের ন্যূনতম উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি এবং দু’চোখেই ফুল ফিল্ড ভিশন থাকতে হবে। তির্যক দৃষ্টি, বর্ণান্ধতা ইত্যাদি সমস্যা থাকলে আবেদন করা যাবে না।

জুনিয়র টেকনিশিয়ান (প্রিন্টিং): এখানে মোট শূন্যপদের সংখ্যা ২৫। প্রিন্টিং ট্রেডের পুরো সময়ের (রেগুলার কোর্সে) আইটিআই শংসাপত্র থাকলে এই পদের জন্য আবেদন করা যেতে পারে। এখানেও স্বাস্থ্য সংক্রান্ত কিছু শর্ত থাকছে।

পে স্কেল: দুই পদে নিযুক্তদের মাসিক বেতন বেতন ১৮,৭৮০ টাকা থেকে ৬৭,৩৯০ টাকা।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss