4 C
London
Friday, January 27, 2023
Homeচাকরি-বাজারIndian Army TES 46 2021 Recruitment: টেকনিক্যাল এন্ট্রি স্কিম ১০+২ এর জন্য...

Latest Posts

Indian Army TES 46 2021 Recruitment: টেকনিক্যাল এন্ট্রি স্কিম ১০+২ এর জন্য অনলাইন আবেদন শুরু

- Advertisement -

অনলাইন ডেস্ক: ভারতীয় সেনাবাহিনী টেকনিক্যাল এন্ট্রি স্কিম (TES) ১০+২ এন্ট্রি ৪৬ কোর্সের জন্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। ভারতীয় সেনাবাহিনীর TES অনলাইন আবেদন ৭ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত joinindianarmy.nic.in- এ পাওয়া যাবে।

ভারতীয় সেনাবাহিনী ৯ অক্টোবর ২০২১ তারিখের নিয়োগ পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের পদার্থবিজ্ঞান, রসায়ন এবং গণিতে দ্বাদশ শ্রেণী পাস হতে হবে।  এছাড়াও, JEE মেইন TES-46 কোর্স থেকে TES এন্ট্রির জন্য বাধ্যতামূলক।

- Advertisement -

কোর্সের জন্য ৯০ টি শূন্যপদ রয়েছে।  কোর্সের ৪ বছর সফলভাবে শেষ হলে ক্যাডেটদের সেনাবাহিনীতে লেফটেন্যান্ট পদমর্যাদায় স্থায়ী কমিশন দেওয়া হবে। তবে আবেদন জমা দেওয়ার দিন ঘোষণা হলেও এখনও পরীক্ষা সংক্রান্ত কোনো তথ্য জানানো হয়নি কর্তপক্ষের তরফ থেকে। ১৬ থেকে ১৯ বছর বয়সী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন এই কোর্সের জন্য। প্রার্থীকে বাধ্যতামূকভাবে JEE মেইনস এ উত্তীর্ণ হতে হবে, পাশাপাশি বিজ্ঞান মাধ্যমে উচ্চমধ্যমিকে কমপক্ষে শতকরা ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। 

সংক্ষিপ্ত তালিকাভুক্ত আবেদনকারীদের 2021 সালের ডিসেম্বর থেকে এসএসবি ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। প্রার্থীদের দুটি পর্যায় নির্বাচন পদ্ধতির মাধ্যমে রাখা হবে।  যারা প্রথম পর্যায় অতিক্রম করতে পারবে তারা দ্বিতীয় পর্যায়ে যাবে। যারা দ্বিতীয় পর্যায় সফলভাবে অতিক্রম করবে তাদের জন্য মেডিকেল পরীক্ষা করা হবে।

এসএসবি কর্তৃক সুপারিশকৃত এবং মেডিক্যালি ফিট ঘোষিত প্রার্থীদের যোগ্যতার ক্রমে প্রশিক্ষণের জন্য জয়েনিং লেটার জারি করা হবে, যা সমস্ত যোগ্যতার মানদণ্ড পূরণ সাপেক্ষে, প্রাপ্ত শূন্যপদের সংখ্যার উপর নির্ভর করবে। প্রার্থীকে নিয়োগের প্রধানপরিচালক ওয়েবসাইট www.joinindianarmy.nic.in- এ ‘অনলাইন’ আবেদন করতে হবে। নিয়োগের প্রধানপরিচালক, ইন্টিগ্রেটেড হেডকোয়ার্টার্স, প্রতিরক্ষা মন্ত্রণালয় (সেনাবাহিনী) এ আবেদনটি স্ক্রিন করা হবে এবং তারপরে প্রার্থীকে এসএসবির জন্য বিস্তারিত বলা হবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss