""
Sunday, September 25, 2022
Homeচাকরি-বাজারMaldah: সুজাপুরে আইন কলেজ তৈরির জন্য জমি অধিগ্রহণের বিজ্ঞপ্তি জারি রাজ্যের

Latest Posts

Maldah: সুজাপুরে আইন কলেজ তৈরির জন্য জমি অধিগ্রহণের বিজ্ঞপ্তি জারি রাজ্যের

- Advertisement -

নিউজ ডেস্ক, কলকাতা: বেশ কয়েক বছর ধরেই মালদা (Maldah) জেলায় একটি আইন কলেজ (law college) তৈরির দাবি জানিয়ে আসছিল সাধারণ মানুষ। আমজনতার সেই দাবি আদায় করতে আন্দোলনে সামিল হয়েছিল বাংলা পক্ষ (Bangla Pokkho)। শেষ পর্যন্ত বাংলা পক্ষের প্রবল আন্দোলনের চাপে মালদহের সুজাপুরে (sujapur) আইন কলেজ তৈরির জন্য জমি অধিগ্রহণের প্রক্রিয়া শুরু করতে চেয়ে একটি বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার।

বাংলা পক্ষের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সরকারের আইন কলেজ তৈরির এই দাবি মেনে নেওয়া অবশ্যই অভিনন্দনযোগ্য। সুজাপুরের মানুষের কাছে এটি একটি বড় পাওনা। তবে যতক্ষণ না আইন কলেজ তৈরি হচ্ছে ততক্ষণ নিশ্চিত হওয়া যাচ্ছে না। কারণ এর আগেও সুজাপুরে কলেজ তৈরির কথা বলা হয়েছিল। কিন্তু জমি নিয়ে জটিলতা তৈরি হওয়ায় ভিত্তিপ্রস্তর স্থাপন হলেও শেষ পর্যন্ত কলেজ গড়ে ওঠেনি। তবে আশা করা যায়, এবার আর তেমনটা হবে না।

- Advertisement -

Bangla Pokkho

বাংলা পক্ষের তরফ থেকে আরও বলা হয়েছে, সুজাপুরে আইন কলেজ তৈরি হলে শুধু যে এলাকার ছাত্রছাত্রীরা উপকৃত হবে তা নয়। উত্তরবঙ্গের অন্যান্য জেলা থেকেও ছাত্র-ছাত্রীরা পড়তে আসবে। যা সুজাপুরের অর্থনৈতিক উন্নয়নের সহায়ক হবে। তবে বাংলা পক্ষ এখনই তাদের লড়াই থেকে সরে আসছে না। আইন কলেজের পাশাপাশি সুজাপুরে একটি ডিগ্রী কলেজ তৈরির দাবিও জানিয়েছে বাংলা পক্ষ। সুজাপুরের সাধারণ ছাত্রছাত্রীরা যাতে বিএ, বিএসসি এবং বিকম পড়ার সুবিধা পায় সে জন্যই এই কলেজ তৈরির দাবি তুলেছে বাংলা পক্ষ।

সংগঠনের দাবি, এই মুহূর্তে যদি আলাদা করে কলেজ তৈরির সামর্থ্য সরকারের না থাকে তাহলে আইন কলেজের পরিকাঠামো ব্যবহার করেই এই ডিগ্রী কলেজ চালানো সম্ভব। সে ক্ষেত্রে আইন কলেজের মধ্যেই প্রাতঃকালীন বিভাগ বা সান্ধ্যকালীন বিভাগে ডিগ্রী কলেজ চলতে পারে। আগামী দিনে সুজাপুরে ডিগ্রী কলেজ তৈরির জন্য বাংলা পক্ষ আন্দোলন চালিয়ে যাবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss