5.3 C
London
Tuesday, December 6, 2022
Homeচাকরি-বাজারপশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ, বেতন ৪০ হাজার টাকা

Latest Posts

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ, বেতন ৪০ হাজার টাকা

- Advertisement -

নিউজ ডেস্ক: করোনার জেরে বেসামাল সমাজের অর্থনৈতিক পরিকাঠামো। এরই মাঝে রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সুখবর পাওয়া গেল। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের অধীনে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি কারা হয়েছে। বেতন দেওয়া হবে ৪০ হাজার টাকা। বিজ্ঞপ্তি অনুযায়ী ল্যাব টেকনিশিয়ান, ডেটা এন্ট্রি অপারেটর মলিকিউলার বায়োলজিস্টসহ একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের বয়সগত যোগ্যতা: মলিকিউলার বায়োলজিস্ট পদের জন্য নুন্যতম ৬৫ বছর পর্যন্ত আবেদন করা যাবে। ল্যাব টেকনিশিয়ানের ক্ষেত্রে ৪০ বছর পর্যন্ত আবেদন করা যাবে। অন্যদিকে, ডেটা এন্ট্রি কাজের জন্য প্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

- Advertisement -

বেতন: মলিকিউলার বায়োলজিস্ট পদের জন্য প্রতিমাসে ৪০ হাজার টাকা বেতন পাওয়া যাবে। ল্যাব টেকনিশিয়ানের জন্য মাইনে বরাদ্দ করা হয়েছে প্রতিমাসে ১৭,২২০ টাকা। অন্যদিকে, ডেটা এন্ট্রি অপারেটরদের মাইনে হবে প্রতিমাসে ১৩ হাজার টাকা।

আবেদনের শিক্ষাগত যোগ্যতা: মলিকিউলার বায়োলজিস্ট পদে আবেদন করার জন্য মাস্টার ডিগ্রি থাকতে হবে। বায়োলজি, বায়োকেমিস্ট্রি, মাইক্রো বায়োলজি কিংবা জীবন বিজ্ঞানের উপর ডিগ্রি থাকা প্রয়োজন। অন্যদিকে, ল্যাব টেকনিশিয়ান পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিকে বিজ্ঞান নিয়ে পাশ করতে হবে। ডেটা এন্ট্রি পদের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। অন্য জায়গায় কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে ই-মেলের মাধ্যমে। নির্দিষ্ট ফর্মটি সঠিকভাবে পূরণ করে পাঠিয়ে দিতে হবে [email protected] ই-মেল আইডিতে। আবেদন করার শেষ দিন হল ৬ অগাস্ট ২০২১। বিস্তারিত জানতে রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss