10.4 C
London
Monday, November 28, 2022
Homeনগর দর্পণঅনু মালিকের চুরি করা গান ধরা পড়ল ভারত বন্ধু দেশের জাতীয় সংগীতে

Latest Posts

অনু মালিকের চুরি করা গান ধরা পড়ল ভারত বন্ধু দেশের জাতীয় সংগীতে

- Advertisement -

টোকিও অলিম্পিকে আর্টিস্টিক জিমন্যাটিক্সে সোনা জিতেছিলেন ইজরায়েলের জিমন্যাস্ট আরতেম দোলপিয়াত। পোডিয়ামে তার সোনা পাওয়ার সময় বেজে উঠেছিল সে দেশের জাতীয় সংগীত। তা শুনেই হতবাক ভারতীয় নেটিজেনরা। কারণ এই সুর যে তাদের চেনা।

আরও পড়ুন সৌরভ শুধুই সহবাস সঙ্গী: বিস্ফোরক অভিনেত্রী অনিন্দিতা

- Advertisement -

নয়ের দশকে বলিউডে মুক্তি পেয়েছিল হ্যারি বাওয়েজা পরিচালিত ‘দিলজ্বলে’। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অজয় দেবগন, সোনালি বেন্দ্রে। সেই সিনেমার একটি গানের সঙ্গেই পড়শি দেশের জাতীয় জাতীয় সংগীতের মিল পেয়েছেন নেটিজেনরা। সিনেমার ‘মেরা মুল্ক মেরা দেশ’ গানটি যেন তার ফটোকপি।

১৯৯৬ সালে মুক্তি পাওয়া ওই সিনেমার আটটি গানেই সুর দিয়েছিলেন বলিউডের জনপ্রিয় সুরকার অনু মালিক। ‘মেরা মুলক মেরা দেশ’ গানের দু’টি ভার্সান তৈরি হয়েছিল। একটি গেয়েছিলেন কুমার শানু ও আদিত্য নারায়ণ। আরেকটি ভার্সান গেয়েছিলেন কবিতা কৃষ্ণমূর্তি। আর তা নিয়েই প্রায় আড়াই দশক পরে বেজায় ট্রোলড হলেন অনু মালিক, সুর চুরির অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে।

ইজরায়ের জাতীয় সংগীতের সঙ্গে বলিউড সুরকারের গানের মিল খুঁজে পাওয়ার সঙ্গে সঙ্গেই ট্রোলে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। এমনিতেই বিতর্ক অনু মালিকের ছায়াসঙ্গী। নেটনাগরিকদের একাংশ কটাক্ষ করে লিখেছেন, “ইজরায়েলের জাতীয় সংগীতকেও বাদ দেননি অনু মালিক। তা দিয়ে তাঁর সিনেমার গানও বানিয়ে ফেলেছিলেন। নেটদুনিয়াটা ছিল বলেই জানতে পারলাম ওর চুরির কথা।”

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss