পরিচালক সুভাষ ঘাই দিলেন ‘ব্ল্যাঙ্ক চেক’ ! তারপর কি করলেন স্নিগ্ধজিত ?

515
Director Subhash Ghai gave 'blank check'! Then what did Snigdhajit do?
Director Subhash Ghai gave 'blank check'! Then what did Snigdhajit do?

জি টিভির সর্বভারতীয় গানের রিয়েলিটি শোয়ে বাংলার ভূমিপুত্র স্নিগ্ধজিৎ ভৌমিক (Snigdhajit Bhowmik) বিচারকদের অন্যতম পছন্দ। ইতিমধ্যেই নিজের লুক এক্কেবারে পাল্টে ফেলেছেন স্নিগ্ধজিৎ। চেনা দাড়ি-গোঁফ কেটে ফেলে স্নিগ্ধজিৎ এখন আরও হ্যান্ডসাম। এবার তিনি বলিউডের প্রখ্যাত প্রযোজক ও পরিচালক সুভাষ ঘাই (Shubhash Ghai)-এর মন জয় করে নিলেন তার মোহময়ী সুরের জাদুতে। খুশি হয়ে সুভাষ তাঁর হাতে তুলে দিলেন ব্ল্যাঙ্ক চেক।

সম্প্রতি ‘সারেগামাপা’-র মঞ্চে বিশেষ অতিথি হয়ে সুভাষ ঘাই এসেছিলেন। সুভাষের সামনে তাঁর নির্মিত ফিল্ম ‘খলনায়ক’-এর গান গাইলেন স্নিগ্ধজিৎ। এই ফিল্মের নায়ক ছিলেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। ‘সারেগামাপা’-এর মঞ্চে স্নিগ্ধজিৎ ‘খলনায়ক’-এর বেশে ধরা দিয়ে ছিলেন। সাদা-কালো থ্রি-পিস সুট ও মাথায় টুপি ছিল তাঁর পরনে। তাঁর গান শুনে মুগ্ধ সুভাষ বলেন, তিনি অতীতে ভেসে গিয়েছেন স্নিগ্ধজিৎ-এর গান শুনে। এরপরেই সুভাষ স্নিগ্ধজিৎ-এর হাতে একটি ব্ল্যাঙ্ক চেক তুলে দিয়ে তাঁকে টাকার অঙ্ক নিজেকে লিখে নিতে বলেন। নম্র ভাবে স্নিগ্ধজিৎ জানান, তিনি এখনও এত বড় শিল্পী হয়ে যাননি যে, টাকা নেবেন সুভাষ ঘাই-এর কাছ থেকে । কিন্তু অনেক জোরাজুরির পর স্নিগ্ধজিৎ তা গ্রহণ করেন চেকে এক টাকার অঙ্ক লিখে । অভিভূত সুভাষ বলেন, প্রকৃত শিল্পীর পরিচয় এটাই ।

জুরিদের কাছ থেকে এদিনও স্নিগ্ধজিৎ একশো শতাংশ নম্বর পেয়েছেন । ‘সারেগামাপা’-র অডিশন রাউন্ড থেকেই স্নিগ্ধজিৎ বিচারকদের সেরার তালিকায় রয়েছেন । অডিশন রাউন্ডে তাঁর গান শুনে বিশাল দাদলানি (Vishal Dadlani) তাঁকে বলিউডে প্লে-ব‍্যাকের অফার দিয়েছেন । স্নিগ্ধজিৎ-এর গানের প্রশংসা করেছেন ‘ডিস্কো কিং’ বাপ্পী লাহিড়ি (Bappi Lahiri)।