আফগান নাগরিকদের জন্য উদ্বেগ প্রকাশ করে ট্রোলড সিদ্ধার্থ শুক্লা

আমেরিকার সামরিক কার্যালয় পেন্টাগনের তরফ থেকে আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছিল, তিনমাসের মধ্যেই কাবুল দখল করে ফেলবে তালিবানরা। কিন্তু কাল দুপুর থেকেই কাবুলে ঢুকে রাজধানী শহর দখল করতে শুরু করে তালিবানরা।

338

নিউজ ডেস্ক: গোটা আফগানিস্তান জুড়ে ক্রমশই বৃদ্ধি পাচ্ছে তালিবানদের আক্রমণ এবং তার সঙ্গে আতঙ্ক। আক্রমণের সঙ্গে সঙ্গে তাদের আগ্রাসন দেশজুড়ে ঊর্ধ্বমুখী। আমেরিকার সামরিক কার্যালয় পেন্টাগনের তরফ থেকে আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছিল, তিনমাসের মধ্যেই কাবুল দখল করে ফেলবে তালিবানরা। কিন্তু কাল দুপুর থেকেই কাবুলে ঢুকে রাজধানী শহর দখল করতে শুরু করে তালিবানরা।

আরও পড়ুন তালিবানরাজে সুরক্ষিত নন মহিলারা, উদ্বেগ প্রকাশ করলেন অভিনেত্রী Rhea Chakraborty

তালিবানদের কাবুল দখল নিয়ে বিশ্বজুড়ে আলোচনা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় অনেক তারকাই এর প্রতিক্রিয়া জানিয়েছেন। বিশেষ করে আফগানিস্তানে মহিলাদের অবস্থা নিয়ে চিন্তা প্রকাশ করেছেন অনেকে। কারণ দেশ দখলের পর থেকে মহিলাদের ছবি দেওয়া পোস্টার ঢেকে দিতে শুরু করেছে তালিবানরা। ফলে দেশে মহিলাদের অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন অনেকেই। তাছাড়াও একাধিক ভিডিওতে তালিবান নাগরিকদের অবস্থা দেখে হতাশ গোটা বিশ্ব।

ইনস্টাগ্রামে এই পোস্ট করেই ট্রোলড হন অভিনেতা।

তার জন্যই ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন অভিনেতা সিদ্ধার্থ শুক্লা। সোশ্যাল মিডিয়ায় নিজের কপালে হাত দেওয়া একটি সাদা-কালো ছবি পোস্ট করেন অভিনেতা। ক্যাপশনে লেখেন, “আফগানিস্তানের জন্য কষ্ট হচ্ছে। মানবতা এখনও বেঁচে আছে?” তারপরেই ব্যাপক ট্রোলের মধ্যে পড়েন তিনি।

আরও পড়ুন হাতিয়ার আফগান সমস্যা, ব্যর্থ বাইডেনের পদত্যাগ চাইলেন ট্রাম্প

জনৈক নেটনাগরিক লিখেছেন, “যা খুশি করুন। কিন্তু এগুলো করবেন না।” একটি মিম পেজ তার পোস্টের স্ক্রিনশট শেয়ার করে লিখেছে, “ইয়ে কৌনসা তারিকা হ্যে আফসোস জাতানে কা (এটা দুঃখ প্রকাশ করার কেমন কায়দা)।”

আরও পড়ুন এবারে শীতে বড় পর্দায় আসতে চলেছে দেব-রুক্মিণীর ‘কিশমিশ’, প্রকাশ্যে ছবির অ্যানিমেটেড টিজার

ইতিমধ্যেই আফগানিস্তানের রাশ নিজের হাতে নিয়েছে তালিবানরা। দেশ ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট আসরাফ ঘানি। দেশ ছাড়তে শুরু করেছেন অন্যান্য দেশের নাগরিকরাও। তালিবানদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আফগানিস্তানের আকাশে কোনও অসমারকি বিমান চলাচল করতে পারবে না।