""
Sunday, October 2, 2022
Homeদেশের দশদিকরাস্তার গর্ত বন্ধ করতে মুখ্যমন্ত্রীর কাছে আর্জি দ্বিতীয় শ্রেণির ছাত্রীর

Latest Posts

রাস্তার গর্ত বন্ধ করতে মুখ্যমন্ত্রীর কাছে আর্জি দ্বিতীয় শ্রেণির ছাত্রীর

- Advertisement -

News Desk: দু’বছর আগে রাস্তার গর্তে পড়ে গিয়ে পা ভেঙে গিয়েছিল এন ধাবানি নামে এক শিশুর মায়ের। কয়েকদিন আগে পশ্চিম বেঙ্গালুরুতে ৬৩ বছরের এক প্রতিবন্ধী ব্যক্তির তিন চাকার সাইকেলটি গর্তের কারণে রাস্তায় উল্টে পড়ে। ওই ঘটনায় প্রতিবন্ধী মানুষটি প্রাণ হারান। এই দুটি ঘটনা সাত বছরের ছোট্ট ধাবানির মনকে নাড়া দিয়ে যায়। সঙ্গে সঙ্গেই নিজের ইতিকর্তব্য ঠিক করে ফেলে ধাবানি। 

রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাইকে একটি চিঠি দিয়ে অবিলম্বে রাজ্য তথা শহরের সব গর্ত মেরামত করার আবেদন জানিয়েছে সে। শুধু আবেদন জানানোই নয়, বড়দের কাছ থেকে বিভিন্ন সময়ে সে যেসব টাকা পেয়েছে সেই জমানো টাকাও গর্ত বোঝানোর জন্য মুখ্যমন্ত্রীকে দেওয়ার কথাও জানিয়েছে এই ছোট্ট শিশু। কর্নাটকের হেগান্নাহাল্লির এক সরকারি স্কুলের দ্বিতীয় শ্রেণীতে পড়ে সে।

- Advertisement -

কর্নাটকের টুমকুর জেলার এক দরিদ্র পরিবারের সন্তান ধাবানি। তার বাবা নির্মাণ শ্রমিকের কাজ করেন। ধাবানি মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে তাঁকে দাদু বলে সম্বোধন করছে। চিঠিতে সে লিখেছে, একজন প্রতিবন্ধী মানুষ রাস্তার গর্তে পড়ে গিয়ে প্রাণ হারালেন। এটা কত বড় দুঃখজনক ঘটনা আপনি একবার ভেবে দেখুন। রাস্তায় গর্তর কারণে প্রতিদিন কত দুর্ঘটনা ঘটছে। তাতে বহু মানুষ প্রাণ হারান। কেউবা গুরুতর আহত হন। এটা ঠিক নয়। দাদু আপনি অবিলম্বে রাস্তার সব গর্ত বুজিয়ে দেওয়ার ব্যবস্থা করুন। আমি অল্প কিছু টাকা জমিয়েছি। রাস্তার গর্ত বোজানোর জন্য আপনার খরচ হবে। তাই আমি এই জমানো টাকাও আপনাকে দিতে চাই।

দ্বিতীয় শ্রেণীর এই ছাত্রী স্কুলেও সকলের কাছে খুবই প্রিয়। খেলাধুলা, গান-বাজনা নাটকেও সে বেশ দক্ষ। এজন্য স্কুল থেকে সে অনেক পুরস্কারও পেয়েছে। সম্প্রতি ধাবানি বিদেশের একটি ভিডিয়োয় দেখে, সেখানে তার মতই একটি ছোট শিশু রাস্তার খানাখন্দগুলি নিজের হাতে মাটি দিয়ে ভরাট করছে। এরপরই ধাবানি তার মা-বাবাকে জানায় তাদেরও উচিত এভাবে শহরের রাস্তাগুলির খানাখন্দ বুজিয়ে দেওয়া। এরপর তার মা ধাবানিকে পরামর্শ দেয়, সে বরং একটি ভিডিয়ো বানিয়ে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করুক। মায়ের কথা শুনে ধাবানি মুখ্যমন্ত্রীকে চিঠি লেখার পাশাপাশি একটি ভিডিয়ো তৈরি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। এই ছোট্ট শিশুটির স্বপ্ন, দেশের রাষ্ট্রপতি হয়ে সে সকলের মাথার উপর ছাদের বন্দোবস্ত করবে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss