""
Sunday, October 2, 2022
Homeদেশের দশদিকTripura: শাসক বিজেপির 'গণতন্ত্রের জয়' বনাম বিরোধী CPIM এর কার্টুন কটাক্ষ

Latest Posts

Tripura: শাসক বিজেপির ‘গণতন্ত্রের জয়’ বনাম বিরোধী CPIM এর কার্টুন কটাক্ষ

- Advertisement -

News Desk: ত্রিপুরা (Tripura) বিধানসভা ভোটের আগে যে সেমিফাইনাল হয়ে গেল তার ফলাফলে শাসক বিজেপির বিপুল জয় এসেছে। তেমনই নিশ্চিহ্ন হয়ে গিয়েছে প্রধান বিরোধী দল সিপিআইএম। আগরতলা পুর নিগম বিজেপির দখলে। রাজ্যের ৬টি নগর পঞ্চায়েত ও ৩টি পুর পরিষদে কোথাও টিমটিম করে জ্বলছে বিরোধী দলের দুটি একটি প্রার্থীর নাম। তাৎপর্যপূর্ণ, আগরতলা পুরনিগমে তৃণমূল কংগ্রেস কোনও আসন না পেলেও বিরোধীপক্ষ হিসেবে উঠে এসেছে। একাধিক ওয়ার্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল সিপিআইএমের থেকে এগিয়ে।

রবিবার গণনার ফলে ছবিটা স্পষ্ট হতেই শাসক বিজেপির তরফে প্রধানমন্ত্রী মোদী, মুখ্যমন্ত্রী বিপ্লব দেব সহ কেন্দ্রীয় নেতাদের নিয়ে পোস্টারে ছয়লাপ সোশ্যাল মিডিয়া। বিজেপির দাবি ‘গণতন্ত্রের জয়’।

- Advertisement -

আর নির্বাচনে সন্ত্রাস, রিগিং ও ভোট লুঠের যে অভিযোগে ত্রিপুরা সহ দেশজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছিল তাকে হাতিয়ার করে কার্টুন প্রকাশ করেছে সিপিআইএম। রাজ্যের প্রধান বিরোধী দলের ফেসবুক পেজে সেই কার্টুন প্রকাশ করা হয়েছে। এই কার্টুন প্রবল আলোড়ন ফেলে দিল।

ত্রিপুরার পুর ও নগর পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক ভোট লুঠের অভিযোগে রাজ্য সরকারকে সুপ্রিম কোর্ট বারবার নির্দেশ দিয়েছিল নির্বিঘ্ন ভোট পরিবেশ তৈরির। বিরোধী দল সিপিআইএমের অভিযোগ, সুপ্রিম কোর্টের নির্দেশকে পাত্তা না দিয়েই চলেছিল বুথ দখল। ভোট পরবর্তী হামলায় বারবার উত্তপ্ত হয়েছে রাজ্য।

এই পরিস্থিতিতে পুর ও নগর পঞ্চায়েত ভোটের ফল বের হওয়ার ঠিক আগেই রাজ্য প্রশাসনকে কটাক্ষ করে বিরোধী দল সিপিআইএমের কার্টুন বিতর্কের জন্ম দিয়েছে। সোশ্যাল মিডিয়া প্রবল সরগরম।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss