8.4 C
London
Sunday, February 5, 2023
Homeদেশের দশদিকBipin Rawat: রাওয়াতের কপ্টার দুর্ঘটনার 'সিক্রেট' তথ্য জমা দিল বায়ুসেনা

Latest Posts

Bipin Rawat: রাওয়াতের কপ্টার দুর্ঘটনার ‘সিক্রেট’ তথ্য জমা দিল বায়ুসেনা

- Advertisement -

২০২১ সালের ৮ ডিসেম্বর তামিলনাড়ুর কুন্নুরে এক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হন ভারতের সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ পদমর্যাদার কর্মকর্তা বা সিডিএস বিপিন রাওয়াত (Bipin Rawat)। এই ঘটনায় রাওয়াত সহ মোট ১৪ জন প্রয়াত হন।

এবার এই সিডিএস চপার দুর্ঘটনার বুধবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে রিপোর্ট জমা দেয় বিমানবাহিনীর তদন্তকারী দল। ট্রাই-সার্ভিসেস প্রোব রিপোর্ট দুর্ঘটনার পিছনের কারণগুলি সম্পর্কে জানানো হয়েছে। এই দলের নেতৃত্বে ছিলেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং। এছাড়া সেনাবাহিনীর সাউর্দান কম্যান্ডের ব্রিগেডিয়ার ও নৌবাহিনীর কমান্ডাররাও তাকে তদন্তে সহযোগিতা করেছেন বলে খবর।

- Advertisement -

প্রসঙ্গত, এর আগে এই ত্রি-পরিষেবা তদন্ত দলের তদন্ত ৩১ শে ডিসেম্বর সরকারের কাছে উপস্থাপন করা হয়েছিল।

এয়ার মার্শাল মানবেন্দ্র সিং এবং সেনাবাহিনী ও নৌবাহিনীর দুই ব্রিগেডিয়ার পদমর্যাদার কর্মকর্তার অধীনে প্রস্তুত করা বিস্তারিত রিপোর্টে বিমানের ব্ল্যাক বক্স থেকে প্রাপ্ত তথ্যের পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও এই রিপোর্ট-এ কী আছে তা পুরোপুরি জানা সম্ভব না হলেও সূত্র মারফত খবর, গত ৮ ডিসেম্বর যেভাবে এমআই-১৭ ভি৫ হেলিকপ্টারটি ভেঙে পড়েছে, তাতে মনে করা হচ্ছে যে খারাপ আবহাওয়ার কারণে নীচের রেললাইনের উপর নজর রেখেই ওয়েলিংটনের ডিফেন্স স্টাফ কলেজের দিকে যাচ্ছিল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss