6.8 C
London
Wednesday, November 30, 2022
Homeদেশের দশদিকRSS: মোদী সরকারের উপর ক্ষুব্ধ সংঘ, দেশব্যাপী বিক্ষোভ

Latest Posts

RSS: মোদী সরকারের উপর ক্ষুব্ধ সংঘ, দেশব্যাপী বিক্ষোভ

- Advertisement -

নিউজ ডেস্ক: সংঘ ক্ষুব্ধ (RSS)। সংঘীদের রাগ গিয়ে পড়েছে মোদী সরকারের উপরে। রাগের কারণ, সরকারি সম্পত্তির ঢালাও বেসরকারিকরণ নীতি। আরএসএসের শ্রমিক শাখা ভারতীয় মজদুর সংঘ (BMS) জানিয়েছে, আগামী ২৮ অক্টোবর দেশব্যাপী আন্দোলন ও বিক্ষোভ প্রদর্শন হবে।

সরকারি সম্পত্তির ঢালাও বেসরকারিকরণ বিরোধিতায় ডান-বাম কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি বারবার অবস্থান বিক্ষোভ, শিল্প ও খনি ধর্মঘটে সামিল হয়েছে। দেশজুড়ে এই ধর্মঘটগুলি সরকারিক্ষেত্রে বারবার প্রভাব ফেলেছে। রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বিক্রির বিরোধিতায় ইনটাক (INTUC), আইটাক (AITUC), সিটু (CITU) সহ শ্রমিক সংগঠনগুলি সামিল হয়। কিছুক্ষেত্রে বিএমএস (BMS) এক মঞ্চে আসে।

- Advertisement -

এবার বিএমএস একলাই মোদী সরকারের বিরুদ্ধে সরব হচ্ছে। বিক্ষোভ কর্মসূচির বিষয়ে জানান, বিএমএসের সর্বভারতীয় সম্পাদক গিরিশচন্দ্র আর্য। তিনি বলেন, সরকার যে বিলগ্নিকরণ নীতি নিয়েছে তার প্রতিবাদ হবেই। অন্যান্য কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি এই বিরোধিতায় সামিল হোক। বিএমএস দেশজুড়ে ধর্না কর্মসূচি পালন করবে।

বিএমএস সাধারণ সম্পাদক বলেন, সরকারে কে আছে তা বিচার্য নয়। দরকার রাষ্ট্রায়ত্ত্ব সংস্থার বিলগ্নিকরণ নিয়ে সরকারের ভূমিকার বিরোধিতা। বিএমএস সেটাই করছে। তাঁর প্রশ্ন, লাভজনক সরকারি সংস্থাগুলি কেন কেন্দ্র সরকার বিক্রি করতে চাইছে?

বিএমএস সাধারণ সম্পাদকের আরও অভিযোগ, সরকার যে অর্থনীতি বিশেষজ্ঞদের নিয়ে পরিকল্পনা করে তারা কিছুই জানেন না। একইসঙ্গে তিনি বলেন, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সরকারি সম্পত্তির বিক্রয়কে আড়াল করতে চাইছেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss