""
Sunday, October 2, 2022
Homeদেশের দশদিকChhattisgarh: সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে হত চার সিআরপিএফ জওয়ান

Latest Posts

Chhattisgarh: সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে হত চার সিআরপিএফ জওয়ান

সোমবার ভোর ৩টা ৪৫ মিনিট নাগাদ এই ঘটনা ঘটে

- Advertisement -

News Desk: ছত্রিশগড়ে সুকমায় (Chattishgarh) প্রায়শই মাওবাদীরা সেনাদের উপর হামলা করে থাকে। কিন্তু এবার আর মাওবাদী হামলা নয়, এক সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হল চার সিআরপিএফ জওয়ানের। জখম হয়েছেন সাতজন। সোমবার ভোর ৩টা ৪৫ মিনিট নাগাদ এই ঘটনা ঘটে।

জানা গিয়েছে, এদিন সিআরপিএফ জওয়ানদের ওই ক্যাম্পে তখন বেশিরভাগ জওয়ান ঘুমোচ্ছিলেন। কয়েকজন তৈরি হচ্ছিলেন ডিউটি করার জন্য। এসময় আচমকাই এক জওয়ান একে-৪৭ রাইফেল থেকে সহকর্মীদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে।

- Advertisement -

ছত্রিশগড় পুলিশের ইন্সপেক্টর জেনারেল সুন্দররাজ পি (Sunderraj p) জানিয়েছেন, জেলার মারাইগুডা (Maraiguda) থানার কাছেই লিঙ্গালাপল্লী (Lingalapalli) গ্রামে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর ৫০ নম্বর ব্যাটালিয়নের একটি ক্যাম্প রয়েছে। ওই ক্যাম্পেই সোমবার ভোরে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। ওই ক্যাম্পের এক জওয়ান হঠাৎই নিজের একে-৪৭ রাইফেল থেকে ঘুমিয়ে থাকা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। জখম হয়েছেন সাতজন। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। রীতেশ রঞ্জন (Ritesh Ranjan) নামে ওই জওয়ানকে অবশ্য গ্রেফতার করা হয়েছে। কী কারণে সে সহকর্মীদের উপর এভাবে গুলি চালাল তা জানতে তাকে জেরা করা হচ্ছে।

এদিনের ঘটনায় সিআরপিএফ জওয়ানদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়েছে। ওই ক্যাম্পে থাকা অন্য জওয়ানরা জানিয়েছেন, এদিন ভোর বেলা তাঁরা কয়েকজন ডিউটিতে যাবার জন্য প্রস্তুত হচ্ছিলেন। সে সময়ে আচমকাই তাঁরা গুলির শব্দ শুনতে পান। দৌড়ে গিয়ে তাঁরা দেখেন, তাঁদেরই এক সহকর্মী অন্যদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাচ্ছে। নিহত জওয়ানদের মধ্যে একজন বাঙালিও রয়েছেন। তাঁর নাম রাজীব মণ্ডল। বাড়ি নদীয়া জেলায়। জখম সাত জওয়ানের মধ্যে দু’জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হেলিকপ্টারে করে তাদের রায়পুরে নিয়ে যাওয়া হয়েছে।

রীতেশ নামে যে জওয়ান গুলি চালিয়েছেন তিনি নিজেও ৫০ নম্বর ব্যাটালিয়নে কর্মরত। অনেকেই মনে করছেন, মানসিক অবসাদ থেকেই এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে রীতেশ। তবে ঠিক কী কারণে সে এই ঘটনা ঘটাল তা জানতে তদন্ত শুরু হয়েছে। সম্প্রতি ক্যাম্পে থাকা অন্যদের সঙ্গে রীতেশের কোন ঝুটঝামেলা হয়েছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই সিআরপিএফ এই রীতেশের ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss