8.4 C
London
Sunday, February 5, 2023
Homeদেশের দশদিকChhattisgarh: 'পাপ্পু' কেরামতিতে পুরভোটে পরাস্ত মোদী

Latest Posts

Chhattisgarh: ‘পাপ্পু’ কেরামতিতে পুরভোটে পরাস্ত মোদী

- Advertisement -

News Desk: কয়েকদিন আগেই কলকাতা পুরভোটের ফলাফল বেরিয়েছে। দুই অঙ্কের ঘরেও যেতে পারেনি বিজেপি। পশ্চিমবঙ্গের প্রধান বিরোধী দল যে এই ভাবে মুখ থুবড়ে পড়বে তা হয়তো অনেকেই কল্পনা করতে পারেননি। কলকাতার পর এবার ছত্তিশগড়েও বড় ধাক্কার সম্মুখীন মোদীর দল।

কংগ্রেস শাসিত ছত্তিসগড়ের ১৫ টি পুরসভা এবং ১৫ টি ওয়ার্ডের উপনির্বাচনে কার্যত মুখ থুবড়ে পড়েছে বিজেপি। ওই রাজ্যের নির্বাচন কমিশনের পেশ করা তথ্য অনুযায়ী, প্রায় ৬০ শতাংশ আসনে জয়ী কংগ্রেস। ছত্তিশগড়ের ৬ টি মিউনিসিপ্যাল কাউন্সিল, ৫ টি নগর পঞ্চায়েত এবং ৪ টি মিউনিসিপ্যাল কর্পোরেশনের মোট ৩৭০ টি ওয়ার্ডে নির্বাচন হয়েছিল। ৩০০ টি ওয়ার্ডের ফলাফল ঘোষিত হয়েছে। গণনা চলছে ৭০ টি ওয়ার্ডের। তথ্য বলছে, ৩০০ টির মধ্যে ১৭৪ টি আসনে জয়ী হয়েছে কংগ্রেস। গেরুয়া শিবির জয় পেয়েছে ৮৯ টি আসনে এবং বাকি ৩১ টি আসনে জয়ী নির্দল প্রার্থী।

- Advertisement -

বাকি ৭০ টি আসনের গণনা শেষ না হলেও ট্রেন্ডের ভিত্তিতে জানা যাচ্ছে, ৩৭ আসনে এগিয়ে বিজেপি এবং কংগ্রেস এগিয়ে ২৪ আসনে।

২০২৩-এ ছত্তিসগড়ে নির্বাচন রয়েছে। এই পুরভোট সেমিফাইনালের মর্যাদা পেয়েছিল। বলা চলে, খেলায় জিতল কংগ্রেস, হারের মুখ দেখল বিজেপি।

উল্লেখ্য, রাজস্থানে গত নির্বাচনেও বিজেপিকে পরাজিত করেছে কংগ্রেস। পাঁচ রাজ্যের নির্বাচনের আগেই গোটা দেশজুড়েই ধাক্কা খাচ্ছে গেরুয়া শিবির। স্বাভাবিকভাবেই কেন্দ্রীয় নেতৃত্ব যে একটু উদ্বিগ্ন হবেই সে কথা বলাই বাহুল্য।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss