""
Sunday, September 25, 2022
Homeদেশের দশদিকঅযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় ঠিক ছিল না, চাঞ্চল্যকর দাবি চিদম্বরমের

Latest Posts

অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় ঠিক ছিল না, চাঞ্চল্যকর দাবি চিদম্বরমের

- Advertisement -

News Desk, New Delhi: ২০১৯ সালে অযোধ্যা মামলা নিয়ে চূড়ান্ত রায় ঘোষণা করেছিল সুপ্রিম কোর্ট। কংগ্রেসের প্রবীণ নেতা পি চিদম্বরমের (p chidambaram) দাবি, সুপ্রিম কোর্টের (supreme Court) ওই রায় ঠিক ছিল না। তবে, উভয় পক্ষই ওই রায় মেনে নেওয়ায় বিষয়টি মিটে গিয়েছে। উভয় পক্ষই সুপ্রিম নির্দেশ মেনে চলার প্রতিশ্রুতি দেওয়ায় মনে হচ্ছে, ওই রায় যথাযথ। কিন্তু আদৌ তা নয়।

অযোধ্যা মামলার রায় নিয়ে দেশের প্রাক্তন অর্থমন্ত্রী (finance minister) আরও বলেন, শীর্ষ আদালতের নির্দেশের পর আমাদের এটাই বলতে হবে যে, বাবরি মসজিদ (babri mosque) কেউ ভেঙে দেয়নি। সে কারণেই এই মামলায় অভিযুক্তরা সকলেই সুপ্রিম কোর্টের রায়ের এক বছরের মধ্যেই মুক্তি পেয়েছিলেন। ১৯৯২ সালে শুরু হওয়া এই মামলা ২০১৯ সালে সম্পুর্ণ অপ্রত্যাশিতভাবে শেষ হয়েছিল। উভয় পক্ষই সুপ্রিম নির্দেশ মেনে নেওয়ায় বিষয়টি হয়তো প্রাসঙ্গিক হয়েছে। কিন্তু সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলা নিয়ে যে রায় দিয়েছে তা ঠিক নয়।

- Advertisement -

অযোধ্যা মামলা নিয়ে সুপ্রিম কোর্টের রায় সম্পর্কে কোনও মন্তব্য না করলেও কংগ্রেস নেতা দ্বিগবিজয় সিং (digvijay sing) এদিন কড়া ভাষায় আক্রমণ করেছেন প্রবীণ বিজেপি নেতা এল কে আদবানিকে (lk advani)। দ্বিগবিজয় এদিন বলেন, আদবানি সমাজকে একত্রিত করার জন্য রথযাত্রা করেননি। বরং রথযাত্রা করে আদবানি সমাজকে বিভক্ত করেছিলেন। আদবানি দেশের যে সমস্ত অঞ্চলে গিয়েছিলেন সেখানেই ঘৃণা ছড়িয়েছিলেন। দেশে সাম্প্রদায়িকতার পরিবেশ সৃষ্টি করেছিলেন। আদবানি যতই নিজেকে একজন নিরপেক্ষ ব্যক্তি হিসেবে তুলে ধরার চেষ্টা করুন না কেন তিনি আসলে একজন উগ্র হিন্দুত্ববাদী।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss