""
Thursday, October 6, 2022
Homeদেশের দশদিকCovid 19: ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ, দাপিয়ে বেড়াচ্ছে ওমিক্রনও

Latest Posts

Covid 19: ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ, দাপিয়ে বেড়াচ্ছে ওমিক্রনও

- Advertisement -

যতদিন এগোচ্ছে করোনার ততই বেড়ে চলেছে দেশের দৈনিক সংক্রমণ। সেইসঙ্গে বাড়ছে মানুষের মধ্যে আতঙ্ক। সপ্তাহের শুরুতে আবারও দৈনিক করোনা সংক্রমণে রেকর্ড গড়ল দেশ। যদিও মৃত্যু সংখ্যা অনেকটাই কমল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে দেওয়া তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন। একদিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪৬ জনের। গতকাল সেখানে মৃত্যু সংখ্যা ছিল ৩২৭ জন। এর ফলে এক ধাক্কায় বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা। দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা হল ৭ লক্ষ ২৩ হাজার ৬১৯ জন।

- Advertisement -

দৈনিক সুস্থতার হার ১৩.২৯%। অন্যদিকে এক ধাক্কায় বেড়েছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যাও। দেশে বর্তমানে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৪০৩৩।

রবিবার দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। প্রসঙ্গত, করোনা রুখতে নাইট কারফিউ, কড়া বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে একাধিক রাজ্য। করোনার পাশপাশি বাড়ছে ওমিক্রনের দাপট। দিল্লি, মুম্বই থেকে শুরু করে কলকাতা, দেশের সব বড় শহরের পরিস্থিতি ভয়াবহ।

 

এদিকে আগামী দিনে এই সংক্রমণের গ্রাফ আরো ভয়াবহ রূপ নিতে চলেছে সেই আশঙ্কায় ভুগছেন আপামর চিকিৎসক মহল। প্রথম ঢেউয়ের সময়ে দৈনিক সংক্রমণ-এর হার ৯০ হাজারের কাছাকাছি ছিল, কিন্তু তৃতীয় ঢেউয়ে এই দৈনিক সংক্রমণের সংখ্যা যে যথেষ্ট উদ্বিগ্ন-এর তা বলাই বাহুল্য।

এর পাশাপাশি সোমবার থেকে গোটা দেশজুড়ে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। এই মুহূর্তে ফ্রন্টলাইন ওয়ার্কার এবং বয়স্করাই টিকার তৃতীয় ডোজ পাচ্ছেন। পাশাপাশি, যাঁদের কোমর্বিডিটি রয়েছে, তাঁরা ওই ডোজ পাবেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss