Delhi: ৬ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত গ্রেফতার

424
Delhi: Arrest of main accused

News Desk, Delhi: দু’দিন পালিয়ে বেড়ানোর পরেও পুলিশের হাত থেকে রেহাই মিলল না। রবিবার সকালে হরিয়ানার রোহতক থেকে গ্রেফতার করা হল পশ্চিম দিল্লির রঞ্জিত নগরে নাবালিকা ধর্ষণের ঘটনায় মূল অভিযুক্তকে। শুক্রবার রাতে দিল্লিতে প্রতিবেশী এক যুবক ৬ বছরের শিশুকে লজেন্স ও খেলনার লোভ দেখিয়ে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ।

ওই নাবালিকার পরিবারের অভিযোগের ভিত্তিতে শেষ পর্যন্ত শুক্রবার সকালে রোহতক থেকে মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। পশ্চিম দিল্লির রঞ্জিত নগরে এই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় বাড়ির সামনে খেলা করছিল ছয় বছরের একটি নাবালিকা। এলাকার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, প্রতিবেশী এক যুবক এসে তাকে খেলনা দেওয়ার লোভ দেখায়। খেলনা পাওয়ার জন্য ওই শিশুটি প্রতিবেশী যুবকের পিছন পিছন বাজারের দিকে চলতে থাকে। এরপর একটি নির্জন এলাকায় নিয়ে গিয়ে ওই শিশুটির উপর পাশবিক অত্যাচার চালায় প্রতিবেশী যুবক।

রক্তাক্ত নাবালিকা বাড়ি ফিরে এসে বাবা-মাকে সব কথা জানায়। অসুস্থ হয়ে পড়া ওই শিশুটিকে নিয়ে যাওয়া হয় রাম মনোহর লোহিয়া হাসপাতলে। প্রাথমিক চিকিৎসার পর চিকিৎসকরা জানান, শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। আপাতত শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন। ওই শিশুটির পরিবার থানায় অভিযোগ দায়ের করে। পকসো ধারায় ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। শুরু হয় তদন্ত। তবে প্রায় ২৪ ঘন্টা গা ঢাকা দিয়েছিল ওই যুবক। গোপন সূত্রে খবর পেয়ে শেষ পর্যন্ত রবিবার সকালে হরিয়ানার রোহতক থেকে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ।

রবিবারই তাকে দিল্লি এনে আদালতে তোলা হতে পারে। ইতিমধ্যেই এই ধর্ষণের ঘটনায় পুলিশের কাছে তদন্ত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে দিল্লি মহিলা কমিশন।

বিভিন্ন রাজনৈতিক দল ও আমজনতা এই ঘটনায় ফের একবার দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিরুদ্ধে সরব হয়েছেন। এলাকার মহিলারাও ধৃত যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।