4 C
London
Friday, January 27, 2023
Homeদেশের দশদিকExplosive Abhishek Banerjee: গোয়া বিধানসভা দখলের ‘স্বপ্ন’ দেখছে না তৃণমূল কংগ্রেস

Latest Posts

Explosive Abhishek Banerjee: গোয়া বিধানসভা দখলের ‘স্বপ্ন’ দেখছে না তৃণমূল কংগ্রেস

- Advertisement -

নিউজ ডেস্ক: এ যেন অনেকটা ত্রিপুরার (Tripura) ঘটনারই প্রতিচ্ছবি। ত্রিপুরা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ঢাকঢোল পিটিয়ে দাবি করেছিল, তারাই ওই রাজ্যে সমস্ত পুরসভায় ক্ষমতায় আসতে চলেছে। কিন্তু নির্বাচনী ফলাফল প্রকাশের পর দেখা গিয়েছে, একমাত্র আগরতলা পুরসভায় (Agartala Municipality) একটি ওয়ার্ডে জিতে কোনওরকমে মানরক্ষা হয়েছে বাংলার শাসক দলের।

ত্রিপুরার পর এবার গোয়ার (goa) দিকে বিশেষ নজর দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। কয়েকদিন আগেও মমতা এবং তাঁর ভাইপো তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Avishek Banerjee) দাবি করেছিলেন, তৃণমূলই গোয়ায় সরকার গড়বে। কিন্তু শুক্রবার কলকাতা পুরভোটের প্রচারের শেষে কালীঘাটে অভিষেকের গলায় অন্যরকম সুর শোনা গেল।

- Advertisement -

পুরভোটের প্রচার শেষে অভিষেক এদিন বলেন, গোয়ার নির্বাচনে তৃণমূল কংগ্রেস হয় সরকার গড়বে, নয় তারা প্রধান বিরোধীদল হবে। মাঝামাঝি কিছু হবে না। রাজনৈতিক মহল মনে করছে, গোয়ার হাওয়া কিছুটা হলেও টের পেয়েছেন অভিষেক। সেজন্যই তিনি আগে থাকতেই প্রধান বিরোধীদল হওয়ার দাবি করে রাখলেন।

যদিও অভিষেক এদিন ত্রিপুরার প্রসঙ্গ টেনে বলেছেন, তিন মাসের চেষ্টায় ত্রিপুরায় প্রধান বিরোধী দল হয়েছে তৃণমূল। শূন্য থেকে শুরু করে ২৪ শতাংশ ভোট পেয়েছে তাঁদের দল। ভারতের কোনও রাজনৈতিক দল তিন মাসে এই ফলাফল কল্পনাও করতে পারবে না। গোয়াতেও আমরা লড়াই করার চেষ্টা চালাচ্ছি। আসন্ন গোয়া বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস হয় সরকার গঠন করবে, না হলে তারা প্রধান বিরোধী দল হিসেবে আত্মপ্রকাশ করবে।

অভিষেকের এদিনের বক্তব্যের কড়া সমালোচনা করেছে কংগ্রেস। এদিন কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, বিজেপির ভাড়া করা বাহিনী হয়ে তৃণমূল চেষ্টা করছে কংগ্রেসকে শেষ করার। আসলে তৃণমূল কংগ্রেস বিজেপিকে সহযোগিতা করতেই কাজ করছে। অভিষেকের কথাতেই আজ বিষয়টি আরও স্পষ্ট হয়ে গেল। আসলে তৃণমূল চায়, গোয়ায় বিজেপি সরকার গঠন করুক। অন্যদিকে তারা বিরোধী হয়ে বিজেপির মদতে লুটপাট চালাবে। বিরোধী ভোট ভাগ করতেই তৃণমূলের যত তৎপরতা।

উল্লেখ্য, ২০১৭ সালে গোয়া বিধানসভা নির্বাচনে একক বৃহত্তম দল হয়েছিল কংগ্রেস। কিন্তু তারপরেও তারা সরকার গঠন করতে পারেনি। তৃণমূল কংগ্রেস অবশ্য মনে করে, রাজনৈতিক দূরদর্শিতার অভাবের জন্যই কংগ্রেস গোয়ায় সরকার গড়তে পারেনি। গোয়া বিধানসভা নির্বাচনে সরকার গড়ার লক্ষ্যে সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের একাধিক নেতা নিয়মিত ওই রাজ্য সফর করছেন। কিন্তু অভিষেক এদিন যে কথা বলেলেন তাতে পশ্চিম উপকূলের এই রাজ্যেও তৃণমূল কংগ্রেসের ভবিষ্যৎ অনিশ্চত বলে মনে করছে রাজনৈতিক মহল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss