5.7 C
London
Saturday, December 3, 2022
Homeদেশের দশদিকGalwan Valley: চিনের মুখের ওপর জবাব, গালওয়ানে উড়ল ভারতের জাতীয় পতাকা

Latest Posts

Galwan Valley: চিনের মুখের ওপর জবাব, গালওয়ানে উড়ল ভারতের জাতীয় পতাকা

- Advertisement -

‘নাহি দিবো সূচাগ্র মেদেনি’। ধনুক ভাঙা এই পণই করেছে ভারতীয় সেনা৷ চিনের নাকের ডগায় জওয়ানরা মেলে ধরলেন ভারতের জাতীয় পতাকা।

সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিও। গালওয়ান  (Galwan Valley) উপত্যকায় চিন সেনা তাদের দেশের পতাকা ওড়াচ্ছে, এমন ফুটেজ ঘোরাফেরা করছে নেট-জগতে। যদিও ভিডিওর সত্যতা নিয়ে সন্দেহ রয়েই গিয়েছে। চিন সত্যিই গালওয়ান প্রান্তে পতাকা উড়িয়েছে কি না সে ব্যাপারে নিশ্চিতভাবে এখনও কিছু বলা যাচ্ছে না। বিভিন্ন সংবাদমাধ্যমে ফুটেজটিকে উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছে।

- Advertisement -

ঘটনার সত্যি-মিথ্যা যা-ই হোক না কেন, একটা ব্যাপারে সকলেই একমত। লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল বরাবর উত্তাপ যতই বাড়ুক না কেন, ভারতের জাওয়ানরা এক ইঞ্চি জমিও ছাড়বেন না। তাই চিনের পতাকা উত্তোলন সম্পর্কিত উক্ত ভিডিও সামনে আসার পরেই নিজেদের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন তাঁরা। তেরঙ্গা মেলে ধরে বুঝিয়ে দিয়েছেন ‘এই জমি আমাদের’।

নতুন বছরের প্রথম দিন মনে হয়েছিল লাদাখ সীমান্তে আবহাওয়া বেশ উপভোগ্য। চোখে পড়েছিল ভারত-চিন সেনাদের উপহার আদানপ্রদানের ছবি। কিন্তু ভালো লাগার মতো এই ছবির রেশ কাটতে না কাটতেই একের পর এক ঘটনা।

চিনের সরকারি মিডিয়ার পক্ষ থেকে দু’টি ভিডিও প্রকাশ করা হয়েছিল। যার মধ্যে একটিতে দেখা গিয়েছিল গালওয়ান সীমান্তে লাল দেশের জাতীয় পতাকার দৃশ্য৷ অপর ফুটেজে দেখা গিয়েছে, চিনের নাগরিকদের স্যালুট করছে লাল ফৌজ। পাশেই রাখা একটি পাথরে ম্যান্ডারিন ভাষায় লেখা ‘এক ইঞ্চি জমিও ছাড়া হবে না’। প্যাংগং লেকের দুই প্রান্তকে যুক্ত করতেও বেজিং চেষ্টা চালাচ্ছে এমন ছবিও মিলেছে স্যাটেলাইট ইমেজে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss