""
Sunday, October 2, 2022
Homeদেশের দশদিকGhulam Nabi Azad: ২০২৪ লোকসভা নির্বাচনে কংগ্রেস কেমন ফল করবে জানালেন প্রবীণ...

Latest Posts

Ghulam Nabi Azad: ২০২৪ লোকসভা নির্বাচনে কংগ্রেস কেমন ফল করবে জানালেন প্রবীণ নেতা

- Advertisement -

News Desk, New Delhi: তিনি কোন জ্যোতিষী (Astrologer) বা ভবিষ্যৎ বক্তা নন। তবুও আগামী লোকসভা নির্বাচনে (Lokshabha election) কংগ্রেস কেমন ফল করবে তা জানিয়ে দিলেন দলের প্রবীণ নেতা গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad)।

এই প্রবীণ নেতা বলেন, ২০২৪-এর লোকসভা নির্বাচনে কংগ্রেস কোনওভাবেই সংখ্যাগরিষ্ঠতার (majority) ধারে-কাছে যেতে পারবে না। স্বাভাবিকভাবেই গুলামের এই বক্তব্য কংগ্রেসের কাছে বড় অস্বস্তির কারণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

- Advertisement -

বুধবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের পুঞ্চে এক দলীয় বৈঠকে ভাষণ দিচ্ছিলেন গুলাম নবি। সেখানেই এই প্রবীণ নেতা বলেন, আমি সবসময়ই চাইব কংগ্রেস ৩০০ আসনে জয়ী হোক। কিন্তু আমার মনে হয় না, ২০২৪-এর লোকসভা নির্বাচনে কোনওভাবে সেটা হতে পারে। আগামী নির্বাচনও কেন্দ্রে কংগ্রেস সরকার গঠন করতে পারবে কিনা সে ব্যাপারে আমার ঘোরতর সন্দেহ আছে।

একই সঙ্গে কংগ্রেসের অন্যতম দাবি কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার নিয়েও মুখ খুলেছেন তিনি। ৩৭০ ধারা প্রসঙ্গে গুলাম নবি বলেন, আমি দীর্ঘ দিন ধরেই বলে আসছি ৩৭০ ধারা নিয়ে বলার মত বিশেষ কিছু নেই। কারণ বিষয়টি আদালতের বিচারাধীন। যতক্ষণ না আদালতে বিষয়টির নিষ্পত্তি হচ্ছে ততক্ষণ এ বিষয়ে কথা বলা মানে সময়ের অপব্যবহার করা। উল্লেখ্য, দল হিসেবে কংগ্রেস প্রথম থেকেই ৩৭০ ধারা তুলে নেওয়া দাবি করে আসছে। কাজেই নবির এই বক্তব্য কার্যত দলের লাইনের বিরুদ্ধে।

জম্মু ও কাশ্মীরে নির্বাচন হলে তিনি কি মুখ্যমন্ত্রী হতে চান? এই প্রশ্নের উত্তরে নবি বলেন, মুখ্যমন্ত্রী হওয়ার কোনও ইচ্ছা তাঁর নেই। এই মুহূর্তে মুখ্যমন্ত্রীর পদ তাঁর কাছে একেবারেই অর্থহীন। সবার আগে কাশ্মীরের ভূখণ্ডকে রক্ষা করাই তাঁর একমাত্র লক্ষ্য। কাশ্মীরকে রক্ষা করার জন্য যে দায়িত্ব নেওয়া উচিত সেটুকু নিতে তিনি রাজি আছেন বলে নবি জানান।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss