11.3 C
London
Thursday, February 2, 2023
Homeদেশের দশদিকতিনি রোজ চণ্ডীপাঠ করেন-পুরো চণ্ডীই তাঁর মুখস্ত, গোয়ায় বললেন Mamata Banerjee

Latest Posts

তিনি রোজ চণ্ডীপাঠ করেন-পুরো চণ্ডীই তাঁর মুখস্ত, গোয়ায় বললেন Mamata Banerjee

- Advertisement -

News Desk: বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মুখে প্রায়শই চণ্ডীপাঠ (chandi) শুনে থাকেন। তবে গোয়ার (goa) মানুষ এই প্রথম বাংলার মুখ্যমন্ত্রীর মুখে চণ্ডীপাঠ শুনলেন। মঙ্গলবার পানাজির (panaji)এক সভায় মঞ্চে উঠেই চণ্ডীর বেশ কয়েকটি শ্লোক পাঠ করেন মমতা (Mamata Banerjee)।

কইসঙ্গে তিনি দাবি করেন, গোটা চণ্ডীই নাকি তাঁর মুখস্ত। তিনি নিয়মিত চণ্ডীপাঠ করেন। আর কেউ কেউ শুধুমাত্র ভোট এলেই গঙ্গায় ডুব দেন। এভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, সোমবার বেনারসে কাশী বিশ্বনাথ করিডোরের উদ্বোধন করতে গিয়ে গঙ্গায় স্নান করেছিলেন নরেন্দ্র মোদি।

- Advertisement -

গোয়ায় তৃণমূলের নতুন জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিকে সঙ্গে নিয়ে এদিন পানাজিতে সভা করেন মমতা। মঞ্চে উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, সাংসদ ডেরেক ও’ব্রায়েন, সাংসদ তথা গোয়ার দায়িত্বপ্রাপ্ত মহুয়া মৈত্র প্রমুখ। যথারীতি পানাজির এই সভায় প্রধান মন্ত্রী মোদি তথা বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন।

সরাসরি প্রধানমন্ত্রীর নাম না করে বলেন, কেউ কেউ ভোট এলেই গঙ্গায় ডুব দেয়। উত্তরাখণ্ডের মন্দিরে গিয়ে পূজা-অর্চনা করেন। ঘটা করে যে গঙ্গায় এত আরতি করেন সেই গঙ্গাতেই করোনায় মৃতদের দেহ ভাসিয়ে দেয়। এরাই গঙ্গাকে অপবিত্র করে। নেত্রী দাবি করেন, তিনি ব্রাহ্মণ। তাই বিজেপি বা অন্য কোনও দলের কাছ থেকে তাঁর সার্টিফিকেট পাওয়ার প্রয়োজন নেই। তাঁর বাড়িতে কালীপুজো হয়। তিনি দুর্গাপুজো জগদ্ধাত্রী পূজা সবই করেন বলে নেত্রী জানান।

পানাজির মঞ্চ থেকে মমতা বলেন, গোয়ায় তৃণমূলের শক্তি দেখে ইতিমধ্যেই বিজেপি ভয় পেয়েছে। গোয়ার মানুষকে আশ্বস্ত করে বলেন, ভয় নেই ২০২২- এর নির্বাচনে তৃণমূল কংগ্রেসে এরাজ্য সরকার গড়বে। সরকার গড়ার লক্ষ্যে তৃণমূল ও এমজিপি একসঙ্গে লড়াই করবে। গোয়ার অন্য বিরোধী দলগুলিকেও তার দলের সঙ্গে জোট করার জন্য আহ্বান জানান নেত্রী।
একইসঙ্গে কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, যারা বিজেপির বিরুদ্ধে লড়তে চান তারাই আমাদের সঙ্গে আসুন। আর যদি না আসেন তবে অনুরোধ করব দয়া করে আমাদের ভোট কাটবেন না। গেয়ায় বিজেপির বিকল্প একমাত্র তৃণমূল কংগ্রেস।
উল্লেখ্য, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে গোয়ায় বিজেপিকে ক্ষমতায় আনার পেছনে বিশেষ ভূমিকা ছিল গোমন্তক পার্টির। যদিও দু’বছর পর এই দল বিজেপির সঙ্গ ত্যাগ করেছিল। এ প্রসঙ্গটি তুলে মমতা বলেন, বিজেপির সঙ্গে জোট বাঁধার কি ফল তা হাড়ে হাড়ে টের পেয়েছে এমজিপি। সেজন্যই তারা জোট থেকে বেরিয়ে এসেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss