7.3 C
London
Tuesday, December 6, 2022
Homeদেশের দশদিকINC: 'নাটক... কৃষকরা মোদীকে ওনার আওকাত বুঝিয়ে দিয়েছেন'

Latest Posts

INC: ‘নাটক… কৃষকরা মোদীকে ওনার আওকাত বুঝিয়ে দিয়েছেন’

- Advertisement -

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গাড়ি ঘুরিয়ে নেওয়ার ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির পক্ষ থেকে বলা হচ্ছে, প্রধানমন্ত্রী ক্ষতি করার চেষ্টা করেছিল পাঞ্জাব সরকার। যদিও কংগ্রেসের (INC) পক্ষ থেকে দাবি, নিরাপত্তায় কোনও ত্রুটি ছিল না। বরং ঘটনাটি স্রেফ একটা ‘নাটক’।

মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলে বলেছেন, ‘নরেন্দ্র মোদী নিরাপত্তায় কোন খামতি ছিল না। গাড়ি ঘুরিয়ে চলে যাওয়ার মধ্যে দিয়ে উনি যে কাণ্ডটি করেছেন, সেটা নাটক ছাড়া আর কিছুই না।’

- Advertisement -

আরও পড়ুন: Modi: ‘বেঁচে ফিরে’ প্রধানমন্ত্রী চুপ কেন? উঠছে প্রশ্ন

পাঞ্জাবে নির্বাচন আসন্ন। তার আগে সেখানে নিজেদের পায়ের তলার জমি শক্ত করতে চাইছে রাজনৈতিক দলগুলো। ভারতীয় জনতা পার্টিও তার ব্যতিক্রম নয়। গতকাল এক কর্মসূচিতে অংশগ্রহণ করার কথা ছিল নরেন্দ্র মোদীর। কিন্তু সভাস্থলের পৌঁছয়নি তাঁর গাড়ি। নিরাপত্তা রবি সিমের কথা উঠলেও রাজনৈতিক মহলের একাংশ খুঁজে পাচ্ছেন অন্য অঙ্ক।

সম্প্রতি প্রকাশিত হয়েছিল চণ্ডীগড় পুরভোটের ফলাফল। গতবার এই আসনে দারুণ ফলাফল করেছিল বিজেপি। এবার তার ছায়ামাত্র নেই। ব্যাপক জনসমর্থন নিয়ে উঠে এসেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। কেউ কেউ মনে করছেন পাঞ্জাবে আসন্ন নির্বাচনে ফ্যাক্টর হতে পারে কৃষক আন্দোলন।

<

p style=”text-align: justify;”>কৃষকদের লাগাতার চাপের মুখে শেষ পর্যন্ত নতজানু হয়েছিল কেন্দ্রীয় সরকার। ফিরিয়ে নিতে বাধ্য হয়েছিল বিতর্কিত কৃষিবিল। বিদ্রোহী কৃষকদের সমর্থন দিয়ে গিয়েছিলেন অরবিন্দ। তারই সুফলকে তিনি পেয়েছেন চণ্ডীগড়ে? উড়িয়ে দেওয়া যাচ্ছে না সম্ভাবনা। কৃষক আন্দোলনের বিপরীতে কেন্দ্রের ভাবমূর্তি কতটা অক্ষুন্ন রয়েছে সে ব্যাপারেও রয়েছে সংশয়। ফের কি একবার নিজের প্রখর রাজনৈতিক বুদ্ধির পরিচয় দিয়েছেন মোদী? নানা পাটোলের মতে, ‘মোদীকে ওনার আওকাত বুঝিয়ে দিয়েছেন কৃষকরা।’

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss