7.7 C
London
Monday, November 28, 2022
Homeদেশের দশদিকCovid 19: দিনে দেড় লক্ষ করোনা সংক্রমণ,যেন শতাব্দী এক্সপ্রেস গতি

Latest Posts

Covid 19: দিনে দেড় লক্ষ করোনা সংক্রমণ,যেন শতাব্দী এক্সপ্রেস গতি

- Advertisement -

দেশজুড়ে আতঙ্ক অব্যাহত, দেড় লক্ষের গণ্ডি পেরোল দৈনিক সংক্রমণ। রবিবার আবারও দৈনিক করোনা সংক্রমণে রেকর্ড গড়ল দেশ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা, সেইসঙ্গে সপ্তাহান্তে এক ধাক্কায় বাড়ল মৃত্যু সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে দেওয়া তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। এছাড়া করোনা থেকে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৪০ হাজার ৮৬৩ জন।

অন্যদিকে একদিনে করোনার বলি হয়েছেন ৩২৭ জন। গতকালের তুলনায় যা অনেকটা বেশি। দৈনিক সুস্থতার হার ১০.২১%। দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ লক্ষ ৯০ হাজার ৬১১ জন। ভারতে এখনো অবধি করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩, ৪৪,৫৩,৬০৩ জন। মোট মৃত্যু সংখ্যা ৪, ৮৩, ৭৯০। এখনো অবধি করোনার টিকা পেয়েছেন
১৫১.৫৮ কোটি মানুষ।

- Advertisement -

করোনার সংক্রমন ঠেকাতে নাইট কারফিউ, কড়া বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে একাধিক রাজ্য। করোনার পাশপাশি বাড়ছে ওমিক্রনের দাপট। দিল্লি, মুম্বই থেকে শুরু করে কলকাতা, দেশের সব বড় শহরের পরিস্থিতি ভয়াবহ।

জানা গিয়েছে, ১৫ থেকে ১৮ বছর বয়সিদের মধ্যে কিশোর-কিশোরীদের টিকাকরণের সংখ্যা ইতিমধ্যেই ২ কোটি পেরিয়ে গিয়েছে। যদিও ছোটদের টিকাকরণের এই গতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন খোদ দেশের প্রধানমন্ত্রী।

এদিকে আগামী দিনে এই সংক্রমণের গ্রাফ আরো ভয়াবহ রূপ নিতে চলেছে সেই আশঙ্কায় ভুগছেন আপামর চিকিৎসক মহল। প্রথম ঢেউয়ের সময়ে দৈনিক সংক্রমণ-এর হার ৯০ হাজারের কাছাকাছি ছিল, কিন্তু তৃতীয় ঢেউয়ে এই দৈনিক সংক্রমণের সংখ্যা যে যথেষ্ট উদ্বিগ্ন-এর তা বলাই বাহুল্য।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss