9.9 C
London
Monday, November 28, 2022
Homeদেশের দশদিকModi: 'ঘরে ঘরে চাকরি' নেই, মোদীর সফরে ত্রিপুরায় বেকারত্ব কাঁটা

Latest Posts

Modi: ‘ঘরে ঘরে চাকরি’ নেই, মোদীর সফরে ত্রিপুরায় বেকারত্ব কাঁটা

BJP সরকারের আমলে শতাধিক শিক্ষক শিক্ষিকা আত্মঘাতী

- Advertisement -

কড়া নিরাপত্তায় মুড়েছে ত্রিপুরার রাজধানী শহর আগরতলা। মঙ্গলবার আগরতলার মহারাজা বীর বিক্রম বিমান বন্দরের নতুন টার্মিনাল ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর সফরসূচি জমকালো করতে রাজ্যের বিজেপি জোট সরকার খামতি রাখছে না। বিমানবন্দর থেকে আগরতলার বিখ্যাত আস্তাবল ময়দান জুড়ে নিরাপত্তার কঠিন বলয় রাখা হচ্ছে।

একই সফরে মনিপুর যাবেন মোদী। বরাক নদীর উপর সেতু উদ্বোধন করবেন তিনি। মনিপুরে আসন্ন বিধানসভা ভোটে বিজেপি সরকার  নড়বড়ে বলে সমীক্ষায় উঠে এসেছে।

- Advertisement -

মোদীর ত্রিপুরা সফরে রাজনৈতিক বিতর্ক প্রবল আকার নিয়েছে। আগরতলার রাজনৈতিক মহল তপ্ত। রাজ্য সশস্ত্র বাহিনী টিএসআর নিয়োগ ঘিরে সরকার অস্বস্তিতে। ভুয়ো নিয়োগের অভিযোগে সরব চাকরি প্রার্থীরা। রাস্তায় বিক্ষোভ তুঙ্গে। চাকরিচ্যুত শিক্ষক শিক্ষিকাদের আন্দোলনও চলছে।

বিজেপি জোট সরকারে আসার পর অর্থাভাবে আত্মঘাতী ও অসুস্থ হয়ে শতাধিক চাকরিচ্যুত শিক্ষক শিক্ষিকা মৃত। আরও অভিযোগ, ঘরে ঘরে চাকরির মি়থ্যে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছে বিজেপি।

রাজ্যের বিজেপি সরকারের দাবি, ত্রিপুরা এখন উন্নয়নের পথে সামিল। তার উদাহরণ বাঁশ দিয়ে রোজগার ও বিমান বন্দরের জৌলুশ।

তবে প্রধান বিরোধী দল সিপিআইএমের দাবি, ২০০৮ সাল থেকে রাজ্য বামফ্রন্ট সরকারের সদর্থক ভুমিকারই ফসল আজকের এই আগরতলা আন্তর্জাতিক বিমানবন্দর। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বিজেপি এই রাজ্যে দুয়ারে গুণ্ডা সরকার চালাচ্ছে। সবমিলে মোদীর সফরের আগে আগরতলা সরগরম।

আগরতলা  বিমানবন্দরটি ১৯৪২ সালে ত্রিপুরার রাজা বীর বিক্রম কিশোর মানিক্য বাহাদুরের সময় মনির্মিত হয়েছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধ ও ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় এই বিমান বন্দর। বাংলাদেশ সীমান্তের একেবারে নিকটে ভারতের এই বিমানবন্দরটি উত্তর পূর্বাঞ্চলের সঙ্গে বাকি দেশের আকাশপথ যোগাযোগের বিশেষ কেন্দ্র।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss