9.9 C
London
Monday, November 28, 2022
Homeদেশের দশদিকKhalistan Threat: 'আজাদ খালিস্তান আসছে', মোদীকে হুমকি গুরপ্রীত পান্নুর

Latest Posts

Khalistan Threat: ‘আজাদ খালিস্তান আসছে’, মোদীকে হুমকি গুরপ্রীত পান্নুর

- Advertisement -

“আজাদ খালিস্তান আসছে। মোদী তুমি ভাগো।” এমনই ভাবে হুমকি এসেছে পাকিস্তান মদতপুষ্ট বিচ্ছিন্নতাবাদী সংগঠন শিখ ফর জাস্টিসের তরফে। নিষিদ্ধ এই সংগঠনটির নেতা গুরপ্রীত সিং পান্নুর ভিডিও ভাইরাল।

সরাসরি এই বিচ্ছিন্নতাবাদী নেতা ভারতের প্রধানমন্ত্রী মোদীকে ভেগে যাওয়ার হুমকি দিয়েছে। বুধবার পাঞ্জাবে জনসভায় বিক্ষোভের মুখে মোদীর চলে আসা ও বেঁচে ফিরেছি বলে মন্তব্য করার পর দেশ উত্তাল। এর পরেই এসেছে খালিস্তানি সংগঠনের তরফে হুমকি।

- Advertisement -

গোয়েন্দারা গোপন সূত্র মারফত জানতে পেরেছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাঞ্জাবের ফিরোজপুর সফরের কয়েক দিন আগে ৪২,৭৫০ কোটি টাকার একাধিক উন্নয়ন প্রকল্পের শিলান্যাস করার জন্য খালিস্তানপন্থী সংগঠন শিখস ফর জাস্টিস (এসএফজে) পাঞ্জাবের বাসিন্দাদের তাঁর সফরের প্রতিবাদ করার আহ্বান জানিয়েছিল। পান্নুন নিজেকে এই নিষিদ্ধ সংগঠনের ‘সাধারণ পরামর্শদাতা’ বলে আখ্যা দিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে পান্নুনকে পাঞ্জাবের জনগণের উদ্দেশ্যে আহ্বান দিতে দেখা গেছে। যেখানে তিনি বলছেন, ৫ জানুয়ারি “শো দ্য শু” (জুতো দেখাও)। গত বছর ৩৭০০ জনেরও বেশি কৃষকের মৃত্যুর জন্য প্রধানমন্ত্রী দায়ী। শুধু তাই নয়, প্রধানমন্ত্রীকে জুতো দেখানোর’ জন্য পুলিশ, সাংবাদিক, হাসপাতালের কর্মচারী এবং সাধারণ মানুষকে পান্নুন ১,০০,০০০ ডলার (১ লক্ষ মার্কিন ডলার) দেবেন বলেও শোনা যাচ্ছে ভিডিওতে।

২০২১ সালের ২৩ ডিসেম্বর ঘটা লুধিয়ানার আদালতে বিস্ফোরণের ঘটনায় যশবিন্দর সিং মুলতানি নামের এক শিখ উগ্রবাদীকে জার্মানি থেকে গ্রেফতার করে পুলিশ। সেও শিখস ফর জাস্টিসের সদস্য। আর সেই কথা মাথায় রেখেই পুলিশ প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিরাপত্তা আঁটোসাঁটো করেছিল পুলিশ। তারপরেও এই ঘটনা ঘটে। ফলে স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা বড়সড় প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে অভিযোগ করে বলা হয়েছে, আগে থেকেই প্রধানমন্ত্রীর এই সফরের ব্যাপারে পাঞ্জাব সরকারকে জানানো হয়েছিল। তারপরেও প্রধানমন্ত্রীকে নিরাপত্তা প্রদান করতে ব্যর্থ হয়েছে সরকার। এর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পাঞ্জাব সরকারকেও এই ত্রুটির দায় ঠিক করতে এবং কঠোর ব্যবস্থা নিতে বলেছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss