10.6 C
London
Sunday, November 27, 2022
Homeদেশের দশদিকSelfie with Shashi Tharoor: মিমি-নুসরতের সঙ্গে সেলফি পোস্ট করে বিতর্কে শশী

Latest Posts

Selfie with Shashi Tharoor: মিমি-নুসরতের সঙ্গে সেলফি পোস্ট করে বিতর্কে শশী

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: সোমবার শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন (Winter Season)। এদিন অধিবেশন শুরুর ঠিক আগে সোশ্যাল মিডিয়ায় একটি সেলফি পোস্ট করে তীব্র বিতর্কে জড়ালেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor)।

শশীর ছবিটিতে আপত্তিকর কিছু ছিল না। কিন্তু শশীর দেওয়া ছবির ক্যাপশন নিয়েই তৈরি হয়েছে প্রবল বিতর্ক। সমালোচনার জেরে ওই ক্যাপশনের জন্য শশী দুঃখ প্রকাশ করল বিভিন্ন মহল থেকে নিন্দার ঝড় থামছে না।

- Advertisement -

এদিন অধিবেশন শুরুর আগে নিজের ফেসবুক প্রোফাইল থেকে একটি সেলফি পোস্ট করেছিলেন শশী। সেলফিতে দেখা গিয়েছে, বাংলার দুই সাংসদ নুসরত (Nusrat Jahan) জাহান ও মিমি চক্রবর্তীকে (Mimi Chajraborty)। একই সঙ্গে দেখা গিয়েছে পাঞ্জাবের কংগ্রেস সাংসদ প্রীনিত কৌর, এনসিপি সংসদ সুপ্রিয়া সুলে এবং কংগ্রেসের দক্ষিণ ভারতীয় আরও দুই মহিলা সাংসদকে। ৬ মহিলা সংসদকে নিয়ে তোলা ওই সেলফির নিচে ক্যাপশনে শশী লিখেছেন, ‘কে বলে লোকসভা কাজের জন্য আকর্ষণীয় জায়গা নয়!’

শশীর এই ক্যাপশন নিয়েই তৈরি হয়েছে তীব্র বিতর্ক। নেটিজেনরা অনেকেই বলেছেন, এটা স্পষ্টতই যৌন উত্তেজক পোস্ট এবং মহিলাদের পক্ষে অত্যন্ত সম্মানহানিকর। নেটিজেনদের ওই বক্তব্যের প্রেক্ষিতে শশী বলেন, তাঁর ছবির ক্যাপশনে কিছু মানুষ অসন্তুষ্ট হওয়ায় তিনি অত্যন্ত দুঃখিত কিন্তু। তবে সংসদে এমন বন্ধুদের সঙ্গে থাকতে পেরে তিনি অত্যন্ত খুশি। শশী আরও জানিয়েছেন, এই ছবিটি তুলেছিলেন যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি। তবে তাঁকে ছবিটি পোস্ট করার জন্য অনুরোধ করেছিলেন মিমি। মজা করার জন্যই তাঁরা সবাই মিলে এই ছবিটি তুলেছিলেন।

নেটিজেনরা অবশ্য বেশিরভাগই শশীর এই পোস্টকে রুচিহীন বলে মন্তব্য করেছেন। সুপ্রিম কোর্টের আইনজীবী করুণা নন্দী বলেছেন, এ ধরনের পোস্টের মাধ্যমে শশী রাজনৈতিক নেতাদের ছোট করেছেন। আসলে এটাই হল শশীর ২০২১-এর ফোকাস। শশী ক্ষমা চাওয়ার পর করুণা আবারও লেখেন, এ ধরনের মন্তব্যে রাজনীতিতে আসা এবং যাঁরা আসতে চান সেই সব মহিলাদের অসম্মান করা হয়েছে। এটা হয়তো তারুরের কাছে আকর্ষণীয় বলে মনে হতে পারে, কিন্তু মহিলাদের কাছে কখনওই সম্মানের নয়।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss