""
Sunday, September 25, 2022
Homeদেশের দশদিককৃষকের ঝুলন্ত দেহ উদ্ধারে তীব্র উত্তেজনা ছড়াল সিংঘু সীমান্তে

Latest Posts

কৃষকের ঝুলন্ত দেহ উদ্ধারে তীব্র উত্তেজনা ছড়াল সিংঘু সীমান্তে

দেহ উদ্ধারের খবর প্রকাশ্যে আসতেই এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়

- Advertisement -

News Desk, New Delhi: দিল্লি-হরিয়ানা সীমান্তের সিংঘুতে বুধবার ফের উদ্ধার হল এক কৃষকের ঝুলন্ত দেহ। মৃত কৃষকের নাম গুরপ্রীত সিং (Gurpreet sing)। তিনি পাঞ্জাবের (Punjab) আমরোহ জেলার (Amroho)ফতেগড় সাহেবের (Fategarh Saheb) বাসিন্দা। গুরপ্রীতের দেহ উদ্ধারের খবর প্রকাশ্যে আসতেই এলাকায় তীব্র উত্তেজনা ছড়ায়। এই নিয়ে সিংঘু (Singhu) সীমান্তে এক মাসের মধ্যে দ্বিতীয় কোনও কৃষকের মৃত্যু হল।

গুরুপ্রীতের দেহ উদ্ধারের পর ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট পেলেই ওই কৃষকের মৃত্যুর কারণ বোঝা যাবে। এলাকায় উপস্থিত কৃষকরা জানিয়েছেন, গুরপ্রীত সিধুপুরের ভারতীয় কিষান ইউনিয়নের জগজিৎ সিং দাল্লেওয়াল গোষ্ঠীর সদস্য ছিলেন। বেশ কয়েক মাস ধরেই তিনি কৃষক আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। কি কারণে গুরপ্রীতের মৃত্যু হয়েছে তা এখনও বোঝা যাচ্ছে না। ইতিমধ্যেই আন্দোলনরত কৃষকরা দাবি করেছেন, কীভাবে এবং কেন গুরপ্রীতের মৃত্যু হল তা পুলিশকে জানাতে হবে। এই মৃত্যুর পিছনে কোনও রহস্য আছে কিনা তা প্রকাশ্যে আনতে হবে।

- Advertisement -

একইসঙ্গে কৃষকদের পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছে, যতক্ষণ না মোদি সরকার তিন কালা কৃষি আইন বাতিল করবে ততক্ষণ তাঁদের এই আন্দোলন জারি থাকবে। মোদি সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে বহু কৃষক প্রাণ হারিয়েছেন। কিন্তু তাতেও তাঁদের দমানো যাবে না। বরং মৃত কৃষকদের সম্মানে তাঁরা আরও জোরদার আন্দোলন করবেন। এরই মধ্যে কৃষকদের সংগঠন সংযুক্ত কিষান মোর্চা জানিয়েছে, ২৯ নভেম্বর থেকে তারা লাগাতার সংসদ ভবন অভিযান করবে। এমনকী, দিল্লি পুলিশ অনুমতি না দিলেও তারা এই অভিযান চালিয়ে যাবেন। যতক্ষণ না মোদি সরকার তিন সর্বনাশা কৃষি আইন বাতিল করছে ততক্ষণ তাঁরা কোনওভাবেই আন্দোলনের পথ থেকে সরে আসবেন না।

উল্লেখ্য, মাসখানেক আগে সিংঘু সীমান্তে এক তরুণ কৃষককে হাত-পা কেটে নৃশংসভাবে খুন করা হয়েছিল।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss