Uttarakhand: খাদে গাড়ি পড়ে মৃত ৫ বাঙালি পর্যটক, আহতরা আশঙ্কাজনক

443
Uttarakhand Accident
File pic

News desk: উত্তরাখণ্ড থেকে এসেছে ফের দুঃসংবাদ। এবার দুর্ঘটনায় মৃত্যু হলো পশ্চিমবঙ্গের ৫ পর্যটকের। মৃতরা সবাই পশ্চিম বর্ধমান জেলার বাসিন্দা। জখম হয়েছেন আরও ৭ জন। অনেকেই আশঙ্কাজনক। মৃতরা দুর্গাপুর, আসানসোল ও রানিগঞ্জের বাসিন্দা।

হিমালয়ে দুর্যোগের কারনে গত কয়েকদিন ধরে বারবার উত্তরাখণ্ড থেকে এসেছে পর্বতারোহীদের মৃত্যুর সংবাদ। কমপক্ষে ১১ জন বাঙালি পর্বতারোহী মারা গেছেন। আরও কয়েকজন নিখোঁজ। এর মাঝে এসেছে দুর্ঘটনায় মৃত সাধারণ বাঙালি পর্যটকদের খবর।

উত্তরাখণ্ড সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার পিথোরাগড় জেলার মুন্সিয়ারি থেকে পর্যটকদের নিয়ে একটি গাড়ি কৌশানি যাচ্ছিল। কাপকোটের শামা এলাকায় জাসরৌলিতে পর্যটক ভর্তি আরেকটি গাড়ির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে। একটি গাড়ি ছিটকে গভীর খাদে গড়িয়ে পড়ে। অন্য গাড়িটি রাস্তার উপরেই উল্টে যায়।

খাদে পড়ে ওই গাড়িতে ১২ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে ৫ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। ৭ জন চিকিৎসাধীন। যার মধ্যে দুজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। মৃত পাঁচজনের মধ্যে তিনজন দুর্গাপুর ও দু’জন আসানসোল রানিগঞ্জের বাসিন্দা। তাঁদের নাম সুব্রত ভট্টাচার্য, কিশোর ঘটক চন্দনা খান, শ্রাবনী চক্রবর্তী ও রুনা ভটচার্য।

জানা গিয়েছে, আসানসোল ও রানিগঞ্জ এলাকা থেকে ৩০ জনের একটি দল উত্তরাখণ্ডের কৌশানি গিয়েছিলেন। চলতি মাসের ২১ তারিখে ওই পর্যটক দলটি রওনা হয়েছিল।