Tikri Border: কৃষি আইন বিরোধী মহিলাদের পিষে দিল ট্রাক

471
Tikri-Border

News Desk: মর্মান্তিক ঘটনায় ফের রক্তাক্ত কেন্দ্রের মোদী সরকারের কৃষি আইন বিরোধী আন্দোলন। এবার দিল্লির কাছে টিকরি সীমানায় তিন কৃষক মহিলা আন্দোলনকারীকে পিষে দিল একটি ট্রাক। এটি দুর্ঘটনা না ইচ্ছাকৃত তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

মৃত তিন কৃষক মহিলা পাঞ্জাব থেকে এসেছিলেন আন্দোলনে অংশ নিতে। বৃহস্পতিবার তাঁরা ঘরে ফেরার জন্য রাস্তার পাশে বসেছিলেন। টিকরি সীমানায় একটি ট্রাক তাঁদের পিষে দেয়। রক্তাক্ত অবস্থায় তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

মৃত তিন মহিলা কৃষক আন্দোলনকারী পাঞ্জাবের মানসা জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে। ট্রাকের চালক পলাতক। পুলিশ ট্রাকটি আটক করেছে। মৃত তিন মহিলা কৃষকের নাম অমরজিৎ কৌর, গুরমিত কৌর এবং হরসিন্দর কৌর।

টিকরি সীমানার কাছাকাছি পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান ও উত্তর প্রদেশের কৃষকরা বিক্ষোভ চালাচ্ছেন গত এক বছর ধরে। তাঁদের দাবি, কেন্দ্রের তৈরি কৃষি আইন বাতিল করতে হবে।

সম্প্রতি উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে কৃষক বিক্ষোভকারীদের পিষে মারার ঘটনা দেশ উত্তাল। সেখানে ৪ কৃষক সহ মোট ৯ জন মৃত। অভিযোগ, স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্রর পুত্র আশিস ইচ্ছা করে কৃষকদের গাড়ি চাপা দেয়। সে এখন জেলে।