""
Friday, October 7, 2022
Homeনগর দর্পণKashmir: উৎসবের আনন্দ ম্লান, কাশ্মীরে জঙ্গিদের গুলিতে শহিদ ৫ জওয়ান

Latest Posts

Kashmir: উৎসবের আনন্দ ম্লান, কাশ্মীরে জঙ্গিদের গুলিতে শহিদ ৫ জওয়ান

- Advertisement -

নিউজ ডেস্ক, শ্রীনগর: প্রতিবেদন, ম্লান হতে চলেছে উৎসবের আনন্দ। গোটা দেশে শুরু হয়ে গিয়েছে উৎসবের মরসুম। এরই মাঝে জম্মু কাশ্মীরে পুঞ্চ এলাকায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে শহিদ হলেন ৫ সেনা জওয়ান। এদিনের সংঘর্ষের জেরে ফের নতুন করে উত্তপ্ত হল ভূস্বর্গ।

সোমবার সকালে জম্মু-কাশ্মীরের পুঞ্চ এলাকায় তল্লাশি অভিযানে নেমেছিল সেনা। তখনই লুকিয়ে থাকা জঙ্গিরা সেনাবাহিনীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় বাহিনী। উভয়পক্ষের এইগুলির লড়াইয়ে ৫ জওয়ান শহিদ হয়েছেন। শহিদ জওয়ানদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসার। তবে বাকিদের পরিচয় এখনও জানা যায়নি।

- Advertisement -

শেষ খবর পাওয়া পর্যন্ত চলছে গুলির লড়াই। গোটা এলাকা ঘিরে ফেলেছে সেনাবাহিনী। বাড়ানো হয়েছে নিরাপত্তা কর্মীর সংখ্যা। জঙ্গিরা যাতে কোনওভাবেই পালাতে না পারে সেদিকে সতর্ক নজর রাখা হয়েছে। এদিনই সেনা বাহিনীর গুলিতে বান্দিপোরায় এক লস্কর-ই-তৈবা জঙ্গির মৃত্যু হয়েছে। সম্প্রতি কাশ্মীরে জঙ্গিদের সক্রিয়তা অনেক বেড়েছে। বিশেষ করে কাবুল তালিবানের হাতে যাওয়ার পর জঙ্গিরা আরো সক্রিয় হয়ে উঠেছে। কাশ্মীর-সহ গোটা দেশে তারা নাশকতার চেষ্টা চালাচ্ছে। জঙ্গিদের প্রতিরোধ করতে সোমবার উপত্যকার ১৬টি জায়গায় তল্লাশি অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সে সময়ই এই সংঘর্ষ ঘটে।

সম্প্রতি ভূস্বর্গে নতুন করে জঙ্গিদের সক্রিয়তা বেড়েছে বিশেষ করে কাশ্মীরি সংখ্যালঘু পরিবারকে নিশানা করছে জঙ্গিরা। ইতিমধ্যেই জঙ্গি আতঙ্কে বহু পরিবার। জম্মু ছেড়ে চলে যেতে শুরু করেছে। গত সপ্তাহেই কাশ্মীরে একজন হিন্দু ও একজন শিখ শিক্ষককে গুলি চালিয়ে খুন করে জঙ্গিরা। জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং জানিয়েছেন, জঙ্গিরা কাশ্মীরে বিভেদ তৈরি করতে চাইছে। তাই তারা একটি নির্দিষ্ট ধর্মের মানুষকেই নিশানা করেছে।

সম্প্রতি সাধারণ মানুষের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে জম্মু ও কাশ্মীর পুলিশ ৭০০-রও বেশি মানুষকে আটক করেছে। তাদের মধ্যে বেশিরভাগই যুবক। জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, ওই সমস্ত যুবসম্প্রদায়কে টাকার টোপ ও অন্যান্য প্রলোভন দেখিয়ে জঙ্গিরা নিজেদের দলে টানার চেষ্টা করছে। পুলিশ মনে করছে, জঙ্গিদের পাতা ফাঁদে যুবকরা পা দিলে তা অত্যন্ত ভয়ঙ্কর হতে পারে। জঙ্গিদের লক্ষ্য হল, জম্মু-কাশ্মীরের যুব সম্প্রদায়কে সেখানকার মানুষ, সরকার ও প্রশাসনের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলা। এটা করা সম্ভব হলে জঙ্গিরা খুব সহজেই নিজেদের স্বার্থসিদ্ধি করতে পারবে ভূস্বর্গে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss