10.4 C
London
Monday, November 28, 2022
Homeনগর দর্পণআফগান তালিবান সরকারকে রুশ প্রেসিডেন্ট পুতিনের হুশিয়ার

Latest Posts

আফগান তালিবান সরকারকে রুশ প্রেসিডেন্ট পুতিনের হুশিয়ার

- Advertisement -

নিউজ ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) ১৩তম ব্রিকস সম্মেলনে আফগানিস্তান ইস্যু নিয়ে জোর আলোচনা করলেন৷ তিনি তালিবান সরকারকে হুশিয়ারি দিয়ে বলেছেন, আফগানিস্তান যেন তার প্রতিবেশী দেশগুলোর কাজে হুমকির কারণ হয়ে না ওঠে৷ তিনি বলেন, ” প্রতিবেশি দেশগুলোতে যেন সন্ত্রাসবাদ, মাদক পাচারের মতো বিপদ তৈরি না করে আফগানিস্তান৷’

আরও পড়ুন: তালিবান সরকার ইস্যু: পুতিন-মোদী আলোচনার পর প্রশ্ন ‘সমর্থন ইঙ্গিত’

- Advertisement -

ব্রিকস সন্মলনে পুতিন আরও বলেন, ‘আমেরিকান সেনাবাহিনী এবং তাদের মিত্র বাহিনী প্রত্যাহারের পর আফগানিস্তান একটি নতুন ট্র্যাজেডিতে জড়িয়ে পড়েছে। এখনও পরিষ্কার নয় যে এটি কীভাবে বিশ্ব এবং অঞ্চলের নিরাপত্তাকে প্রভাবিত করবে। আমাদের সব দেশ এই বিষয়ে বিশেষ মনোযোগ দিয়েছে।

president vladimir putin with Modi

রাশিয়ার এই মন্তব্যটি বেশ গুরুত্বপূর্ণ বলে মনেই করা হচ্ছে৷ কারণ, মস্কো থেকে তালিবানদের সমর্থন পাওয়ার খবর পাওয়া গিয়েছে। রাশিয়া ছাড়াও চিন থেকে তালিবানদের প্রতি সহায়ক মনোভাব দেখানো হয়েছে। তালিবান প্রীতি সম্পর্কে পাকিস্তানের ভুমিকা বিশ্বের সামনে প্রকাশ্যে এসেছে। এই পরিস্থিতিতে পুতিনের এই কঠোর মন্তব্য বড়সড় প্রভাব ফেলতে পারে।

আরও পড়ুন: আফগান সংকটমোচনে রাশিয়ার হস্তক্ষেপের ইঙ্গিত মিলছে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৩ তম ব্রিকস সম্মেলনে সভাপতিত্ব করেন। প্রধানমন্ত্রী মোদী বৈঠকে বলেন, ‘সম্প্রতি প্রথম “ব্রিকস ডিজিটাল স্বাস্থ্য সম্মেলন” আয়োজন করা হয়েছিল। প্রযুক্তির সাহায্যে স্বাস্থ্য সুবিধা বাড়ানোর জন্য এটি একটি উদ্ভাবনী পদক্ষেপ। নভেম্বরে ভারতের জলসম্পদমন্ত্রী প্রথমবারের মতো ব্রিকস ফরম্যাটে মিলিত হবেন। আমরা ব্রিকস সদস্যরা ‘কাউন্টার টেরোরিজম অ্যাকশন প্ল্যান’ অর্থাৎ সন্ত্রাসবিরোধী কর্মপরিকল্পনাকেও সমর্থন করেছি।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss