সরকারের সমালোচনা করায় ফের সংবাদপত্র লুঠ ত্রিপুরায়

354
Tripura Media

আগরতলা: আবারও সংবাদপত্র লুঠ ত্রিপুরায়। এক কাগজ বিক্রেতাকে মারধর করে তাঁর সব কাগজ নষ্ট করে দিল হামলাকারীরা। অভিযুক্ত বিজেপি সমর্থকরা। এই ঘটনার জেরে ফের উত্তপ্ত আগরতলার রাজনৈতিক মহল।
বিরোধী দল সিপিআইএমের অভিযোগ, সম্প্রতি আগরতলা সহ রাজ্যের সর্বত্র ভয়াবহ হামলা চালায় শাসক দল বিজেপির সমর্থকরা। তখনও যে দুটি সংবাদ দফতরে হামলা হয়েছিল, তাদের উপর রোষ এখনও রয়েছে। সেই কারণে ফের ওই সংবাদপত্র নষ্ট করা হয়েছে।

আক্রান্ত হকার ‘প্রতিবাদী কলম’ সংবাদপত্র বিক্রি করছিলেন উত্তর ত্রিপুরা জেলার চন্দ্রপুরে। তাকে ঘিরে নিয়ে মারধর করা হয়। কেড়ে নেওয়া খবরের কাগজ ছিঁড়ে নষ্ট করে দেয় হামলাকারীরা। ঘটনার জেরে রাজ্য উত্তপ্ত। বিরোধী দল সিপিআইএমের অভিযোগ, সরকারের পায়ের তলায় মাটি সরে যাচ্ছে।

কংগ্রেসের তরফে সংবাদপত্র বিক্রেতার উপর হামলার ঘটনায় নিন্দা জানানো হয়েছে। তৃণমূল কংগ্রেস নিন্দা জানিয়েছে।

গত বিধানসভা ভোটের পর ত্রিপুরায় বারবার সংবাদপত্র ও সাংবাদিকরা আক্রান্ত। বারবার আগরতলা জার্নালিস্ট ইউনিয়নের তরফে প্রতিবাদ জানানো হয়েছে। অতি সম্প্রতি আগরতলা সহ রাজ্যের সর্বত্র যে রাজনৈতিক হামলা হয় তাতে একটি সংবাদপত্র ও একটি টিভি চ্যানেলের দফতর ভেঙে দেয় হামলাকারীরা। এর জের ছড়িয়েছে দেশের সর্বত্র। দিল্লিতে এডিটরস গিল্ডের তরফে ত্রিপুরায় সংবাদমাধ্যমের উপর হামলার নিন্দা জানানো হয়।