10.4 C
London
Monday, November 28, 2022
Homeনগর দর্পণবহু জীবন বাঁচাল কলকাতা ATC, মুখ থুবড়ে পড়ার আগে রক্ষা বাংলাদেশগামী বিমানের

Latest Posts

বহু জীবন বাঁচাল কলকাতা ATC, মুখ থুবড়ে পড়ার আগে রক্ষা বাংলাদেশগামী বিমানের

- Advertisement -

নিউজ ডেস্ক: একেবারে জীবন মৃত্যুর মাঝখানে পড়ে গিয়েছিলেন বিমান বাংলাদেশের যাত্রীরা। কোনওরকমে বাঁচলেন। ততপরতার সাথে তাদের রক্ষা করেছে কলকাতা বিমান বন্দর এয়ার ট্রাফিক কন্ট্রোল বিভাগ। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিরাপদে অবতরণ করল মহারষ্ট্রের নাগপুর বিমান বন্দরে।

আরও পড়ুন NASA Report: কলকাতার বিস্তীর্ণ অঞ্চলসহ দেশের ১২টি শহর নিশ্চিহ্ন হবে

- Advertisement -

ঢাকা থেকে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানাচ্ছে, ওমানের রাজধানী মাস্কট থেকে ঢাকার উদ্দেশে আসা ফ্লাইটটি শুক্রবার ১১টা ৪০ মিনিটে ভারতের নাগপুরে জরুরি অবতরণ করেছে। বিমানটির পাইলট ১১টার দিকে রায়পুরের কাছাকাছি আসার পর অসুস্থতা বোধ করেন। তিনি হৃদরোগে আক্রান্ত হন। দ্রুত পরিস্থিতির গুরুত্ব আঁচ করে সহকারী পাইলট কলকাতা এটিসির সঙ্গে যোগাযোগ করেন।

কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোল অতি দ্রুত যোগাযোগ করে হয় নাগপুর বিমানবন্দরের সঙ্গে। জরুরি ভিত্তিতে ওই বিমানটিকে সেখানে অবতরণ করানো হয়েছে। নাগপুরেই পাইলটের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আপাতত তার অবস্থা স্থিতিশীল। ফ্লাইটের যাত্রীরাসবাই অক্ষত ও নিরাপদ আছেন।

ঢাকায় বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার কথা থাকলেও ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে উড়েছে। এরপর নাগপুরের কাছাকাছি এসে হৃদরোগে আক্রান্ত হন বিমান চালক।

তবে ভারতের স্থানীয় সময় শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমানের যাত্রীরা নাগপুর বিমানবন্দরেই অপেক্ষা করছেন। যাত্রীদের আনতে নতুন ফ্লাইট পাঠানো হবে কিনা, এই ফ্লাইটে আনা হবে তা নিশ্চিত করেনি বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss