""
Sunday, October 2, 2022
Homeনগর দর্পণBangladesh: দুর্গাপূজায় হামলার কারণে দীপাবলি উৎসব বয়কট বাংলাদেশি হিন্দুদের

Latest Posts

Bangladesh: দুর্গাপূজায় হামলার কারণে দীপাবলি উৎসব বয়কট বাংলাদেশি হিন্দুদের

- Advertisement -

নিউজ ডেস্ক: শারদীয় দুর্গাপূজায় ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে হামলার ঘটনায় বাংলাদেশ (Bangladesh) পূজা উদযাপন পরিষদ সারা দেশে আসন্ন দীপাবলি উৎসব বর্জন করার সিদ্ধান্ত নিল।

ঢাকেশ্বরী মন্দিরে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। ‘সাম্প্রদায়িক অপশক্তির নারকীয় তাণ্ডব’ ও ‘বিরাজমান পরিস্থিতিতে নিরাপত্তাহীনতা’র কারণে আগামী ৪ নভেম্বর শ্যামাপূজায় দীপাবলির উৎসব বর্জন হবে। এমনই জানিয়েছেন পূজা উদযাপন পরিষদের সংগঠনটির সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী।

- Advertisement -

পরিষদ জানায়, চার দফা কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। তবে দীপাবলি উৎসব বর্জন করলেও শ্যামাপূজা যথারীতি অনুষ্ঠিত হবে।

এদিকে দুর্গাপূজায় সাম্প্রদায়িক হামলা ছড়ানোর কারণে, ইকবাল হোসেন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। এই যুবক কুমিল্লার দুর্গামন্ডপে কোরান রেখে এসেছিল। তার জেরে বাংলাদেশের বিভিন্ন জেলায় আক্রান্ত হয় সংখ্যালঘু হিন্দুরা। পুলিশের গুলিতে ৫ হামলাকারীর মৃত্যু হয়। দুজনকে খুন করে হামলাকারীরা।

একই ঘটনায় সাম্প্রদায়িক গুজব ছড়ানোর অভিযোগে আটক হয়েছেন ঢাকার বদরুন্নেসা কলেজের সহকারী অধ্যাপিকা রুমা সরকার। তাঁকেও জেরা করা হচ্ছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss