""
Sunday, October 2, 2022
Homeনগর দর্পণBangladesh: ভুয়ো ভিডিওতে ধর্মীয় উস্কানি দিয়ে জেলে গেলেন অধ্যাপিকা রুমা সরকার

Latest Posts

Bangladesh: ভুয়ো ভিডিওতে ধর্মীয় উস্কানি দিয়ে জেলে গেলেন অধ্যাপিকা রুমা সরকার

- Advertisement -

নিউজ ডেস্ক: বাংলাদেশে দুর্গাপূজার সময় কুমিল্লায় যে মণ্ডপে কোরান শরিফ রাখা নিয়ে সাম্প্রদায়িক হামলা ছড়ানো হয়, সেই সময় ধর্মীয় উস্কানি দিয়ে ভিডিও বার্তার কারণে অধ্যাপিকা রুমা সরকারকে জেলে পাঠানোর নির্দেশ দিল আদালত। রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এই আদেশ দেন।

ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপিকা রুমা সরকারকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে।

- Advertisement -

দুর্গাপূজায় সাম্প্রদায়িক হামলার পরিবেশ তৈরি করার জন্য কুমিল্লার পূজামণ্ডপে কোরান শরিফ রেখে আসে স্থানীয় বাসিন্দা ইকবাল হোসেন। সেই ছবি দেখে হামলা শুরু হয়। তার জেরে বাংলাদেশে চাঁদপুর, চট্টগ্রাম, নোয়াখালী ও রংপুরে একের পর এক মন্ডপে হামলা ও সংখ্যালঘু হিন্দুদের বাড়ি লুঠ হয়েছে। পুলিশের গুলিতে ৫ হামলাকারী মৃত। আর হামলায় নিহত দুই সংখ্যালঘু।

দুর্গাপূজার মহাষ্টমীর দিন হামলা শুরু হয়। কুমিল্লায় হামলা চলাকালীন ঢাকার বদরুন্নেসা কলেজের অধ্যাপিকা রুমা সরকার সোশ্যাল সাইটে লাইভ শুরু করেন। নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলার ঘটনা মৃত সংখ্যালঘু যতন সাহার প্রসঙ্গ টেনে অন্য একটি খুনের মামলার নৃশংস ভিডিও দেখিয়ে লাগাতার উস্কানিমূলক মন্তব্য করে আরও পরিস্থিতি উত্তেজিত করেছিলেন রুমা সরকার।

তদন্তে নেমে পুলিশ অধ্যাপিকা রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। দুই দিনের রিমান্ড শেষে রুমা সরকারকে আদালতে হাজির করে আটক রাখার আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন। সাম্প্রদায়িক হামলার মামলায় ইকবাল হোসেনকে আগেই গ্রেফতার করেছে পুলিশ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss