5.3 C
London
Saturday, December 3, 2022
Homeনগর দর্পণবিশ্বভারতীর উপাচার্যের পদত্যাগের দাবিতে রাজপথে বাংলাপক্ষ

Latest Posts

বিশ্বভারতীর উপাচার্যের পদত্যাগের দাবিতে রাজপথে বাংলাপক্ষ

- Advertisement -

নিউজ ডেস্ক: বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে পুলিশি নিরাপত্তা দিতে হবে বলে জানিয়ে দিয়েছে কলকাতা হাই কোর্ট। পাশাপাশি, আন্দোলনকারীদের উদ্দেশ্যে বিচারপতি রাজাশেখর মান্থা বলেছেন, ‘‘আপনারা আন্দোলন করতেই পারেন। কিন্তু উপাচার্যকে ঘেরাও করে রাখতে পারেন না।’’ শান্তিনিকেতন থানাকে উপাচার্যের বাসভবনের সামনে থেকে সমস্ত ব্যানার-পোস্টার খুলে ফেলারও নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন কলকাতা লিগে নেই ইস্ট-মোহন, বাংলার ফুটবল বাঁচাতে এবার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ আইএফএ কর্তারা

- Advertisement -

তার পরদিনই উপাচার্যের পদত্যাগের দাবিতে পথে নামছে বাংলাপক্ষ। সংগঠনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ‘কবিগুরুর শান্তিনিকেতনে ঐতিহ্য ধ্বংসকারী বিজেপি-RSS এর দালাল বিশ্বভারতীর উপাচার্যের স্বৈরাচারী শাসন ব্যবস্থা এবং সাধারণ ছাত্রছাত্রী, অধ্যাপক ও কর্মীদের উপর অন্যায় অবিচারের প্রতিবাদে শনিবার পথে নামবে বাংলাপক্ষ (ভারতের বাঙালির অধিকার আদায়ের সংগঠন)।’

আরও পড়ুন Exclusive: কলকাতার ঐতিহাসিক মুক্তিযুদ্ধ সদর কার্যালয় ভারতের কাছে চাইল বাংলাদেশ

বোলপুর চৌরাস্তা থেকে ফায়ার ব্রিগেড মোড় পর্যন্ত ওই প্রতিবাদ মিছিলের উদ্দেশ্য বিশ্বভারতীর শান্তি ফিরিয়ে আনা, এমনটাই জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে। যদিও ইতিমধ্যেই হাই কোর্টের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ক্যাম্পাসের নিরাপত্তা আরও বাড়াতে হবে। ক্যাম্পাসের ৫০ মিটারের মধ্যেও কোনও বিক্ষোভ চলবে না। শান্তিপূর্ণ অবস্থান চলতে পারে, তবে চলবে না মাইক বাজিয়ে স্লোগান দেওয়া। একইসঙ্গে সুনিশ্চিত করতে হবে উপাচার্যের নিরাপত্তাও। এখন থেকে ক্যাম্পাসে ৩ জন নিরাপত্তারক্ষী মোতায়েন থাকবে সর্বক্ষণ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss