BJP: পুলিশে ছুঁলে…! তথাগতর ‘নারীচক্র’ মন্তব্যের তদন্তের প্রস্তুতি

বিস্ফোরক মন্তব্যে বিপাক !

504
Tathagata Roy

News Desk: বাঘে ছুঁলে আঠারো ঘা, পুলিশে ছুঁলে? ঠিক কেউ জানেন না কতগুলো ঘা হয় ! বিজেপি নেতা প্রাক্তন রাজ্যপাল (ত্রিপুরা ও মেঘালয়) তথাগত রায় ‘নারীচক্র’ মন্তব্য বিতর্কের জালে জড়িয়ে পড়ছেন।

রাজ্য বিজেপির অভ্যন্তরে ‘নারীচক্র’ মন্তব্য করে আগেই রাজনৈতিক বোমা ফাটিয়েছিলেন তিনি। সেই মন্তব্য ধরেই এবার তথাগত রায়ের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করেছেন বাম নেতা আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়, সেই অভিযোগ গ্রহণ করেছে পুলিশ। এর পরেই প্রশ্ন, পুলিশ কি প্রবী়ন বিজেপি নেতাকে জিজ্ঞাসাবাদ করবে?

সিপিআইএম যুব নেতা ও আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়ের লিখিত অভিযোগ খতিয়ে দেখে পুলিশ সেটি গ্রহণ করেছে। এর পরেই বঙ্গ বিজেপিতে শোরগোল। তবে তথাগতবাবুর মন্তব্য তাঁর নিজ দলেরই একাংশ নেতার বিরুদ্ধে। সেক্ষেত্রে ভিন্ন দলের সায়ন বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ আরও জল্পনা উস্কে দিয়েছে।

সম্প্রতি উপনির্বাচনে পরপর পরাজয়ের রোষে রাজ্য ও কেন্দ্রীয় বিজেপি নেতাদের বিরুদ্ধে তোপ দেশে চলেছেন তথাগতবাবু। তাঁর বিস্ফোরক দাবি, “বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিট বিনিময়ের ক্ষেত্রে দলের একাংশ অর্থ এবং নারী চক্রের দ্বারা প্রভাবিত হয়।” 

বামপন্থী আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, নারীচক্র সক্রিয় রাজ্যে। তা বিধানসভায় নির্বাচনের প্রেক্ষিতে তথাগত রায়ের একটি বেসরকারি টিভি চ্যানেলে করা মন্তব্য থেকে বেরিয়ে এসেছে। এই বিষয়ে তদন্ত চেয়েই পুলিশের কাছে লিখিত অভিযোগ জানিয়েছি। তিনি জানান, ইতিমধ্যে নারী সংক্রান্ত বিজেপি নেতাদের অপরাধ সম্পর্কে রাজ‍্য মহিলা কমিশনে বিভিন্ন অভিযোগ জমা পড়েছে।

সায়নবাবুর অভিযোগ, রাজ্যে বিধানসভা নির্বাচনে নারীচক্র ব্যবহার হয়েছিল তা তথাগতবাবুর টুইট ও মন্তব্য থেকে জানা গিয়েছে। “একটি সাক্ষাৎকারে ত্রিপুরা ও মেঘালয়ের প্রাক্তন রাজ‍্যপাল তথাগত রায় অভিযোগ করেছেন ২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচনে বিজেপি অনৈতিকভাবে অর্থ এবং নারীর আদান প্রদান করেছে। নিজের অফিসিয়াল ট‍্যুইটার হ‍্যান্ডেল থেকেও এই বিষয়ে একটি ট‍্যুইট করেন তিনি এবং এর সাথে আরও অভিযোগ করেন যে বাংলায় বিজেপি রাজ‍্যনেতারা নারী চক্রে জড়িয়ে পড়েছেন।”