কথা রাখল তালিবান, কাবুল এয়ারপোর্টে বিস্ফোরণে রক্তাক্ত, ভারতীয়দের খবর নেই

484
blast at kabul airport

নিউজ ডেস্ক: কোনও সাধারণ আফগানিকে আর আফগানিস্তান থেকে বের হতে দেব না। হুঁশিয়ারি দিয়েছিল তালিবান জঙ্গিরা। ফলে কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ফটকের ভিতর আফগান যাত্রীদের অনেক কাঠখড় পুড়িয়ে ভিতরে ঢুকতে হচ্ছিল।

পরিস্থিতি যখন এমন, তখন কথা রাখল তালিবান। বৃহস্পতিবার বিমান বন্দরের মাঝেই বিস্ফোরণ ঘটানো হয়। ঠিক সেই মুহূর্তে রানওয়ে তে নামার জন্য চক্কর কাটছিল জার্মান বিমান বাহিনির একটি বিমান। তখনই হয় নাশকতা।

blast at kabul airport

মনে করা হচ্ছে, কাবুল বিমান বন্দরের ভিতরের পাহারায় থাকা আমেরিকান সেনার চোখ এড়িয়ে আত্মঘাতী হামলা ঘটিয়েছে তালিবান জঙ্গিরা। যারা দ্বিতীয়বার আফগানিস্তানের ক্ষমতা গত ১৫ আগস্ট দখল করেছে।

তবে তালিবান এই হামলার কথা স্বীকার করেনি। বিবিসি জানাচ্ছে, কাবুল বিমান বন্দরের রানওয়ে জুড়ে বহু দেহ পড়ে। বাড়ছে মৃতের সংখ্যা। আল জাজিরা, রুশ সংবাদ সংস্থা তাস জানাচ্ছে, বেশ কয়েকজন আমেরিকান সেনা গুরুতর জখম। কয়েকজন মৃত। তবে মৃতদের বেশিরভাগই সাধারণ আফগানি। যারা দেশ ছেড়ে পালাতে চাইছেন বিদেশে।

সেখানে আটকে বহু মানুষ যাদের মধ্যে রয়েছেন বেশকিছু ভারতীয়। গত কয়েকদিন ধরেই অন্যান্য দেশের নাগরিকদের মতো ভারতীয়দের উদ্ধার করছে বায়ুসেনা। এর মাঝে হলো বিস্ফোরণ। ধোঁয়ায় ঢেকে থাকা কাবুল বিমান বন্দরে এখন মৃতদেহ ছড়িয়ে।