5.3 C
London
Tuesday, December 6, 2022
Homeনগর দর্পণকরোনা: আতঙ্ক বাড়িয়ে ফের দৈনিক সংক্রমণ ৪০ হাজারের বেশি

Latest Posts

করোনা: আতঙ্ক বাড়িয়ে ফের দৈনিক সংক্রমণ ৪০ হাজারের বেশি

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: একটানা চার দিন দেশে করোনার দৈনিক সংক্রমণ ৪০ হাজারের ওপর। অস্বস্তি বাড়িয়ে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। দেশের করোনা পরিস্থিতি কিছুতেই স্বস্তি দিচ্ছে না। এই আবহে আশঙ্কা বাড়াচ্ছে সংক্রমণের তৃতীয় ধাক্কা।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের , দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ৪১ হাজার ৬৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।একদিনে দেশে করোনার বলি ৫৯৩ । সব মিলিয়ে শনিবার সকাল পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে তিন কোটি ১৫ লক্ষ ১৩ হাজার ৯৯৩ জন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ২৩ হাজার ৮১০ জনের।

- Advertisement -

এই আবহে আশঙ্কা বাড়াচ্ছে সংক্রমণের তৃতীয় ধাক্কা। বিশেষজ্ঞদের একটি অংশের মতে সেপ্টেম্বর-অক্টোবরের মাঝে কোনও সময়ে দেশে নেমে আসতে পারে করোনার তৃতীয় ধাক্কা। তবে অন্য একটি অংশের মতে, আগস্ট মাসে দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। দ্রুত গতিতে টিকাকরণের সওয়াল করে চলেছেন বিশেষজ্ঞরা। কেন্দ্রীয় সরকারও দেশজুড়ে টিকাকরণ কর্মসূচিতে গতি বাড়াতে তৎপরতা নিচ্ছে।

যদিও এখনো টিকা নিয়ে একাধিক রাজ্যের বিস্তর অভিযোগ। বিপুল চাহিদার নিরিখে অত্যন্ত কম পরিমাণ টিকার ডোজ পাঠাচ্ছে কেন্দ্র, এমনই অভিযোগে সরব বাংলা সহ একাধিক রাজ্য।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss