""
Sunday, September 25, 2022
Homeনগর দর্পণCovid 19: এই বুঝি করোনা হয়! ভয় নিয়ে দিন শুরু সোনারপুরে

Latest Posts

Covid 19: এই বুঝি করোনা হয়! ভয় নিয়ে দিন শুরু সোনারপুরে

- Advertisement -

News Desk, Kolkata: দিন শুরু হয়েছে ভয় নিয়ে। কেউ একটু কাশলেই পাশের জন চমকে চমকে উঠছেন। চারদিকে ভয় এই বুঝি করোনা হয়। দক্ষিণ ২৪ পরগনার অত্যন্ত জনবহুল সোনারপুর-রাজপুর পুর এলাকা একপ্রকার অঘোষিত লকডাউনের আওতায়। বুধবার সকাল থেকে এমনই ছবি সোনারপুরের সর্বত্র।

মঙ্গলবার রাজ্য সরকার রাজপুর-সোনারপুরে ১৯টি মাইক্রো কনটেনমেন্ট জোন চিহ্নিত করেছে। সংশ্লিষ্ট এলাকাগুলিতে কারোর ঢোকা ও বেরিয়ে আসায় কড়াকড়ি জারি।

- Advertisement -

বাড়তে থাকা করোনা রোগীর সংখ্যা সোনারপুরে এমনই যে প্রশাসনিক নির্দেশে ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর এই তিন দিন পুর এলাকার সমস্ত বাজার এবং দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ওষুধ সহ অন্যান্য অত্যাবশ্যকীয় সামগ্রীর দোকান খোলা থাকবে।

Corona sonarpur

চিকিৎসক ও বিশেষজ্ঞরা আফশোষ করছেন। তাঁদের বক্তব্য, শারদোতসবের সময় ভিড় ছিল লাগামছাড়া। অভিযোগ, রাজ্য প্রশাসনকে বারবার সতর্ক করা হয়। কিন্তু উৎসবের সময় করোনা বিধির শিথিলতা করায় সংক্রমণ ফের ছড়াতে শুরু করেছে।

দুর্গাপূজার পর থেকেই করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। রাজপুর সোনারপুর পুর এলাকায় পুরসভায় দৈনিক আক্রান্তের সংখ্যা এখন ১৫ থেকে ২০ মধ্যে। পরিস্থিতি সামাল দিতে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন এই পুরসভার ১০টি ওয়ার্ডের ১৯টি এলাকায় মাইক্রো কনটেন্টমেন্ট জোন চিহ্নিত করেছে।

কলকাতার নিকটস্থ সোনারপুরের জনঘনত্ব বেশি। এর ফলে সংক্রমণের হার বাড়বে এমন আশঙ্কা বড় করে দেখা দিয়েছে। একইসঙ্গে কলকাতায় করোনা পজিটিভ রেট বেড়েছে। কলকাতার পরিস্থিতি উদ্বেগজনক বলে রাজ্য সরকারকে বার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss