Covid 19 : উৎসবে ‘কমছে’ কোভিড টেস্ট, ভিড়ে করোনার অট্টহাসি

454
durga puja pandal hopping

নিউজ ডেস্ক: সরকারি দুরত্ব ও স্বাস্থ্যবিধি গেছে গোল্লায়। করোনার প্রকোপ কম এই খবরটুকুই যেন সবাইকে উদ্বেলিত করেছে। ফলে রাস্তায় ভিড়, আর মন্ডপ দর্শনের আকাঙ্খা টেনে নিয়ে আসছে বিপদ। ভিড়ের মাঝে করোনাভাইরাসের অট্টহাসি সাধারণ মানুষ না শুনতে পেলেও বিশেষজ্ঞরা চিন্তিত। আশঙ্কা উৎসব শেষ হলেই বাড়বে এই ভাইরাস সংক্রমণ।

বিশেষজ্ঞরা কারণ খুঁজতে গিয়ে দেখছেন, শারোদতসবের ছুটির আমেজে ক্রমাগত কমছে কোভিড টেস্ট। গত দু দিনে অর্থাৎ উৎসবের পঞ্চমী ও ষষ্ঠির দিনেই করোনা পরীক্ষা কমেছে উল্লেখযোগ্য হারে। রিপোর্টে উঠে এসেছে রবিবার করোনা সংক্রমণ পরীক্ষা হয়েছিল ৩৬ হাজার। আর সোমবার পরীক্ষা হয় ২৬ হাজার। অর্থাৎ গত ৪৮ ঘন্টায় রাজ্যে করোনা সংক্রমণের পরীক্ষা ১০ হাজার কমেছে।

durga puja pandal hopping

বিশেষজ্ঞদের আশঙ্কা, মঙ্গলবার থেকে বাকি চারদিন শারোদতসবের মূল অনুষ্ঠানের মাঝে করোনা সংক্রমণের পরীক্ষা আরও কমে যাবে। এই প্রবণতা ভয়াবহ। কারণ সংক্রমণ পরীক্ষা কম হলে করোনা আক্রান্তের সঠিক সংখ্যা আরও কম নথিভুক্ত হবে। সেটাই প্রকাশ হবে। সেই রিপোর্ট দেখে আরও উল্লসিত হয়ে দর্শনার্থীদের ঢল নামবে মন্ডপে। বিপদ এখানেই। এমনই আশঙ্কা।

করোনাভাইরাসের টিকা নিয়েছেন যারা তাদের স্বাভাবিক ধারণা, টিকা নিলে করোনা হবে না। বিপদ এখানেও। বিশেষজ্ঞরা বলছে, টিকা গ্রহীতা করোনায় আক্রান্ত হতেই পারেন। তবে তাঁর মৃত্যুর আশঙ্কা কম। সেই কারণে টিকা নেওয়া ব্যক্তি বেশি উদাসীন। তাঁর থেকেই করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা রয়েছে বেশি।