10.4 C
London
Monday, November 28, 2022
Homeনগর দর্পণসীমান্ত সংঘর্ষের জেরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা

Latest Posts

সীমান্ত সংঘর্ষের জেরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা

- Advertisement -

নিউজ ডেস্ক: অসম- মিজোরামের সীমানা সংঘর্ষের জেরে এবার আরও উত্তপ্ত আবহ। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মিজোরাম পুলিশ। তার বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করা হয়েছে।

অসম-মিজোরামের সীমানা নিয়ে দ্বন্দ্ব চরমে। দুই রাজ্যের সীমানা নিয়ে সংঘর্ষের জেরে বেশ কয়েকজন পুলিশ কর্মী নিহত হয়েছেন। পরিস্থিতি এবার আরও ঘোরালো হয়ে উঠেছে। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার দাবি ছিল, মিজোরামের নাগরিকরা নিজেদের হাতে অস্ত্র তুলে নিয়েছিলেন। সেই কারণেই পরিস্থিতি ঘোরালো হয়ে ওঠে।

- Advertisement -

এদিকে অসমের এই অভিযোগ উড়িয়ে পাল্টা মিজোরাম সরকারের অভিযোগ, অসম পুলিশের ২০০ জনের সশস্ত্র দল তাদের রাজ্যের সীমানায় ঢুকে পুলিশ ক্যাম্প দখল করতে এসেছিল। অসমের ওই বাহিনীকে বাধা দিতে গেলে সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়। সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে পরিস্থিতি জটিল করছে অসম। এমনই অভিযোগ মিজোরাম প্রশাসনের।

তবে অসম পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উড়িয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।এদিকে উত্তর-পূর্বের এই দুই রাজ্যের সীমানা দ্বন্দ্ব মেটানোর চেষ্টায় কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের তরফে দু’পক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাওয়া হচ্ছে। পরিস্থিতি যাতে হাতের বাইরে চলে না যায় সে ব্যাপারে তৎপরতা নিচ্ছেন অসমের এবং মিজোরামের মুখ্যমন্ত্রীরাও।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss