Kolkata: পাইলটদের অসুবিধা, শ্রীভূমির বুর্জ খালিফা মন্ডপের আলো নিভল

626
Flight movements affected due to lighting system at Sreebhumi Durga Puja Pandal

নিউজ ডেস্ক: আলো জৌলুসে ঝলমল করা বিখ্যাত শ্রীভূমি ক্লাবের বুর্জ খলিফা আদলের মণ্ডপ বিমান চলাচলে বিঘ্ন তৈরি করছে। কলকাতার নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমান বন্দরে লাগাতার অভিযোগ জানাচ্ছেন পাইলটরা। সংবাদ সংস্থা ANI জানাচ্ছে, তিন বিমান চালকের অভিযোগ এসেছে কলকাতা বিমান বন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে।

পরপর তিন পাইলটের অভিযোগ পেয়ে অবশেষে বিমান বন্দর কর্তৃপক্ষ যোগাযোগ করে শ্রীভূমি ক্লাবে। পুজো উদ্যোক্তাদের বুঝিয়ে বলা হয় সমস্যা। বিরাট বুর্জ খলিফা মন্ডপের আলো কীভাবে বিমান চালকদের অবতরণ ও উড়ানের মুহূর্তে চোখ ধাঁধিয়ে দিচ্ছে সেসব বিস্তারিত জানানো হয়। আলো বন্ধের সুপারিশ করা হয়। বিমান বন্দর কর্তৃপক্ষের সুপারিশ মেনে প্যান্ডেলের লেজার লাইট বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে৷

বিশ্ববিখ্যাত টাওয়ার বুর্জ খলিফা। সংযুক্ত আরব আমিরশাহির (UAE) অন্যতম শহর দুবাইতে অবস্থিত এই ভবন। এই গগনচুম্বী ভবনের আদলেই শ্রীভূমি ক্নাব তৈরি করেছে তাদের মণ্ডপ। এই মণ্ডপের আলোক বাহার তাক লাগিয়েছে সবাইকে। চোখ ধাঁধানো আলোর ঝলক বহু দূর থেকে দেখা যাচ্ছে।

শ্রীভূমি ক্লাবের মণ্ডপ থেকে দমদমের নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমান বন্দর বেশি দূরে নয়। যখন বিমান নামছে বা উঠছে তখন ককপিটে থাকা পাইলট, কো পাইলটদের মনযোগ বিঘ্ন হচ্ছে। বিমান অবতরণ ও উড়ানের মুহূর্তের একটু ভুল বিরাট বিপদ ডেকে আনতে পারে। তাই বিমান চালকরা অভিযোগ জানিয়েছেন এটিসিতে।

শ্রীভূমি ক্নাবের মণ্ডপ দেখতে প্রতিবছরেই বিপুল জনসমাগম হয়। করোনা পরিস্থিতিতে গতবারে কড়া নিয়ম মেনে দর্শনার্থীদের প্রবেশ করানো হয়েছিল। এবারেও নিয়ম একটু শিথিল। ফলে বেড়েছে দর্শনার্থী সংখ্যা।