8.4 C
London
Sunday, February 5, 2023
Homeনগর দর্পণAmit Shah: পাকিস্তানের বিরুদ্ধে ফের সার্জিক্যাল স্ট্রাইকের হুমকি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

Latest Posts

Amit Shah: পাকিস্তানের বিরুদ্ধে ফের সার্জিক্যাল স্ট্রাইকের হুমকি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

- Advertisement -

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: দিল্লি কখনও সন্ত্রাসবাদের সঙ্গে কোনও রকম সমঝোতা করেনি, ভবিষ্যতেও করবে না। অন্যদিকে আমাদের প্রতিবেশী এক দেশ সন্ত্রাসবাদে নিয়মিত মদত জুগিয়ে চলেছে। সন্ত্রাসবাদীদের আঁতুড়ঘর হয়ে উঠেছে পাকিস্তান। ইসলামাবাদ যদি ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের মদত দেওয়া বন্ধ না করে, তারা যদি ছায়াযুদ্ধ চালিয়েই যায় তাহলে আগামী দিনে ফের ওই দেশের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইকের পথে যেতে দ্বিতীয়বার ভাববে না ভারত। বৃহস্পতিবার দুপুরে গোয়ায় এক অনুষ্ঠানে পাকিস্তানের বিরুদ্ধে সরাসরি সার্জিক্যাল স্ট্রাইক চালানোর হুমকি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

অগাস্ট মাসে আফগানিস্তান তালিবানের দখলে যাওয়ার পর কাশ্মীরে জঙ্গিদের সক্রিয়তা বেড়েছে। দু’দিন আগে কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে ৫ সেনা জওয়ান শহিদ হয়েছেন। অন্যদিকে সীমান্ত এলাকায় পাকিস্তান সীমান্তের অভ্যন্তর থেকে উড়ে আসছে অস্ত্র বোঝাই ড্রোন। বেড়েছে সীমান্ত অতিক্রম করে জঙ্গি অনুপ্রবেশের সংখ্যা। তার প্রেক্ষিতেই এদিন মুখ খুলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

- Advertisement -

শাহ সরাসরি জানিয়েছেন, ইসলামাবাদ ভারতের বিরুদ্ধে যে ছায়াযুদ্ধ চালাচ্ছে তা বেশিদিন সহ্য করা হবে না। বৃহস্পতিবার গোয়ার ধারবান্দোরায় ন্যাশনাল ফরেনসিক সায়েন্স ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই কাশ্মীর ও সীমান্তের সাম্প্রতিক সমস্যা সম্পর্কে প্রশ্ন করা হলে অমিত শাহ বলেন, এর আগেও পাকিস্তানের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক চালানো হয়েছিল। দরকার হলে আগামী দিনে আমরা ফের সার্জিক্যাল স্ট্রাইক চালাব। আমরা কোনরকম অশান্তি ও হিংসা চাই না। আমরা চাই আলাপ আলোচনার মধ্য দিয়ে সব সমস্যার সমাধান করতে। কিন্তু আমাদের এই মানসিকতাকে যদি পাকিস্তান দুর্বলতা বলে ভাবতে থাকে তবে আমরা তার জন্য উপযুক্ত শিক্ষা দিতে তৈরি আছি।

পাকিস্তান ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বরের সেই ঘটনা বোধহয় ভুলে গিয়েছে। আমরা চাই না পাকিস্তানকে ফের সেই ঘটনার মুখোমুখি হতে হোক। কিন্তু ইসলামাবাদ যদি অকারণে আমাদের বিরুদ্ধে ছায়াযুদ্ধ চালায় বা পায়ে পা দিয়ে ঝগড়া বাধানোর চেষ্টা করে তবে তার জন্য তো উপযুক্ত জবাব ওরা পাবেই।

রাজনৈতিক মহল মনে করছে, ২০২২-এর গোড়াতেই গোয়ায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের আগে অমিত শাহ ফের একবার দেশ প্রেমের জিগির তুলে ধরতে চেয়েছেন। তিনি বোঝাতে চাইছেন বিজেপি সরকারের কাছে সবার আগে দেশের সুরক্ষা।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss