""
Sunday, September 25, 2022
Homeনগর দর্পণAssam: ভুটান সীমান্তে বিপুল গোলা বারুদ উদ্ধার, UlFA জঙ্গিদের অস্ত্রভাণ্ডার?

Latest Posts

Assam: ভুটান সীমান্তে বিপুল গোলা বারুদ উদ্ধার, UlFA জঙ্গিদের অস্ত্রভাণ্ডার?

- Advertisement -

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক সীমান্তের কাছে বড়সড় অস্ত্রভাণ্ডারের সন্ধান পেয়ে চমকে গেছে অসম (Assam) পুলিশ। প্রতিবেশি ভুটানের সীমান্ত সংলগ্ন বাক্সা জেলার দরাঙ্গমেলা এলাকায় অভিযান চালিয়ে গোলাবারুদ উদ্ধার করা হয়। মনে করা হচ্ছে এই অস্ত্রভাণ্ডার অসমের দুই বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগন আলফা (স্বাধীনতা) অথবা এনডিএফবি গোষ্ঠীর।

২০০৩-২০০৪ সালে ভারত বিরোধী ৬টি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের বিরুদ্ধে ভুটান সরকার টানা সামরিক অভিযান চালায়। সেই অপরাশেন অল ক্লিয়ারের সময় সশস্ত্র গোষ্ঠীর শিবির গুঁড়িয়ে দেয় ভুটান সরকার। বাজেয়াপ্ত করা অস্ত্রভাণ্ডার সেই সময়ের বলে মনে করা হচ্ছে।

- Advertisement -

বাক্সা জেলার পুলিশ জানায় সোমবার ভুটানের সংলগ্ন টামুলপুর থানার দরাঙ্গমেলা থেকে মিলেছে, ২০০ কেজি বিস্ফোরক। এছাড়া আছে, ১৫১টি টিপিটি সেল। ৮৪ মিলিমিটার বুলেটের ৫টি সেল। সন্দেহজনক দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

অসম পুলিশ জানিয়েছে, সম্প্রতি এই ভুটান সীমান্ত এলাকায় বিস্ফোরণে এক নাবালক জখম হয়। সেই ঘটনার তদন্তে জানা যায়, সীমান্ত এলাকার গ্রাম থেকে বেআইনি আগ্নেয়াস্ত্র বিক্রি করা হচ্ছে। বেশ কয়েকজন এই লেনদেনে জড়িত। এর পরেই তল্লাসি অভিযান চালায় পুলিশ।

ভুটানের জমি থেকে উৎখাত হওয়ার পর আলফা (স্বাধীনতা), বোড়ো, কেএলও সহ বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলির নেতারা গোপনে বাংলাদেশ ঢুকে পার্বত্য চট্টগ্রামে শিবির পরিচালনা করছে। বিভিন্ন সময় ধরা পড়া কেএলও জঙ্গিদের বয়ান থেকে এই তথ্য বারবার পেয়েছে গোয়েন্দা বিভাগ। আরও সন্দেহ, ভুটানের মাটিতে ফের তাদের উপস্থিতি শুরু হয়েছে।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss