5.3 C
London
Tuesday, December 6, 2022
Homeনগর দর্পণপাকিস্তানে ইমরান জমানার অবসান হতে চলছে

Latest Posts

পাকিস্তানে ইমরান জমানার অবসান হতে চলছে

- Advertisement -

নিউজ ডেস্ক, ইসলামাবাদ: পাকিস্তানে ইমরান-সরকারের দিন ফুরিয়ে আসতে চলেছে৷ দেশের রাজনৈতিক পরিস্থিতি এমনটাই আভাস দিচ্ছে৷ প্রকৃতপক্ষে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা বিলাওয়াল ভুট্টো জারদারি তাঁর কর্মীদের সাধারণ নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে বলেছেন৷ তাঁর এই নির্দেশের পরেই মনে করা হচ্ছে দেশের রাজনীতিতে বড় কিছু ঘটতে যাচ্ছে। জেনে রাখা ভালো, ইমরান খান সরকার প্রায় সব ক্ষেত্রেই ব্যর্থ প্রমাণিত হয়েছে। এই কারণে বিরোধীদের পাশাপাশি দেশের জনমনেও ইমরানের ভুমিকায় বেশ ক্ষুব্ধ।

পাকিস্তানের ‘দুনিয়া নিউজ’-এর প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার বিলাওয়াল ভুট্টো জারদারি দলীয় কর্মীদের বলেছেন পাকিস্তানে যে কোনও সময় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে৷ তাই এর জন্য প্রস্তুত থাকতে হবে। বিলাওয়াল কর্মীদের আরও বলেছেন, ‘প্রত্যেকের উচিত নিজেদের মধ্যে বসে সমস্ত বিভেদ দূর করে নির্বাচনের প্রস্তুতি শুরু করা৷ কারণ যে কোনও সময় দেশে সাধারণ নির্বাচন হতে পারে’।

- Advertisement -

Bilawal tells party workers to be ready for general elections

বিলাওয়ালের এই বক্তব্যটিও গুরুত্বপূর্ণ৷ কারণ পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে তাঁর সম্পর্ক আরও দৃঢ় হয়ে উঠছে বলে মনে হচ্ছে। তার একটি উদাহরণ কিছুদিন আগে দেখা যায়৷ যখন সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াত পিপিপি নেতাকে তাঁর বাড়িতে আমন্ত্রণ জানান। ‘ জিও টিভি’র প্রতিবেদনে বলা হয়েছে, বাজওয়াত অতীতে বিলাওয়াল ভুট্টোকে তাঁর ছেলের ভালিমায় আমন্ত্রণ জানিয়েছিলেন। পাকিস্তানের রাজনীতিতে সেনাবাহিনীর ভূমিকা কারও কাছে গোপন নয়। অতএব, বিলাওয়ালের বক্তব্যের ফলে জল্পনার বাজার গরম হয়ে উঠেছে।

যারা পাকিস্তানের রাজনীতি সম্পর্কে অবগত, তার মনে করেন, বিলাওয়াল যদি সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে ইমরান খানকে ক্ষমতা থেকে উৎখাত করে, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। একই সঙ্গে পিপিপি নেতার এই বক্তব্যের পর ইমরান খান টেনশনে পড়ে গিয়েছেন৷ ইমরান যদিও এখনও পর্যন্ত সেনাবাহিনীর সঙ্গে সুসম্পর্ক থাকার দাবি করেছেন৷ কিন্তু এখন তার সম্পর্ক দুর্বল হয়ে যাচ্ছে এবং তাতে বিলাওয়াল ভুট্টো উপকৃত হতে পারেন।

- Advertisement -

Video News

Top News Headlines

Latest Posts

Don't Miss